Cricket

ইচ্ছাকৃত নাকি অনিচ্ছাকৃত? লঘু পাপে গুরু দণ্ড পেলেন শ্রীলঙ্কার ব্যাটসম্যান?

নেটাগরিকরা যদিও দাঁড়াচ্ছেন দানুষ্কার পাশেই। তাঁদের মতে ইচ্ছাকৃত ভাবে বলে পা দেননি শ্রীলঙ্কার ওপেনার।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১১ মার্চ ২০২১ ১৮:১৬
Share:

সেই মুহূর্তে দানুষ্কা এবং পোলার্ড। ছবি: টুইটার থেকে

কায়রন পোলার্ডের বল এসে লাগল দানুষ্কা গুনাথিলাকার ব্যাটে। বল কোথায় না দেখেই যেন দৌড়াতে গেলেন তিনি। সতীর্থের নিষেধ শুনে ক্রিজে ফেরার পথে কাছেই থাকা বলে পা লাগিয়ে দিলেন। ওয়েস্ট ইন্ডিজের আবেদনে সাড়া দিয়ে তৃতীয় আম্পায়ার জানিয়ে দিলেন আউট দানুষ্কা।

Advertisement

নেটাগরিকরা যদিও দাঁড়াচ্ছেন দানুষ্কার পাশেই। তাঁদের মতে ইচ্ছাকৃত ভাবে বলে পা দেননি শ্রীলঙ্কার ওপেনার। ৬১ বলে ৫৫ রান করে ফিরে যান তিনি। সিরিজের প্রথম একদিনের ম্যাচে হেরে যায় শ্রীলঙ্কা। ৮ উইকেটে ম্যাচ জিতে নেয় ক্যারিবিয়ানবাহিনী। পৃথিবীর অষ্টম ব্যাটসম্যান দানুষ্কা, যিনি ‘অবস্ট্রাক্টিং দ্য ফিল্ড’ আউট হলেন। অর্থাৎ ইচ্ছাকৃত ভাবে বল উইকেটে লাগতে দেননি তিনি।

নেটমাধ্যমে এই আউট নিয়ে আলোচনা তুঙ্গে। কেন আউট দেওয়া হল সেই নিয়ে বিদ্ধ হতে হচ্ছে আম্পায়ারকে। মাঠের আম্পায়ারদের দেওয়া ‘সফট সিগন্যাল’-এও ছিল আউটের নির্দেশ। তবে নেটাগরিকরা বলছেন কোনও মতেই আউট ছিলেন না দানুষ্কা।

Advertisement

প্রথমে ব্যাট করে ৩২৮ রান তোলে শ্রীলঙ্কা। সেই রান তাড়া করে ১৮ বল বাকি থাকতেই রান তুলে নেন শে হোপরা। ১৩৩ বলে ১১০ করেন হোপ। অন্য ওপেনার এভিন লুইস করেন ৯০ বলে ৬৫ রান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন