দ্রুততম সেঞ্চুরির বিশ্বরেকর্ড মিলারের

নতুন রেকর্ডের নায়ক ডেভিড মিলার বলেন, ‘‘আমার কাছে এই ইনিংসটি খুবই মুল্যবান। সকালে উঠেও ভাবতে পারিনি যে, ম্যাচ শেষে এই রকম একটা রেকর্ড গড়ব। শুরুতে আমি অনেকটা সময় নিয়েছিলাম।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ৩০ অক্টোবর ২০১৭ ০৪:৪৯
Share:

রেকর্ড: টি-টোয়েন্টিতে দ্রুততম সেঞ্চুরি মিলারের। ছবি: এএফপি।

আন্তর্জাতিক টি-টোয়েন্টির দ্রুততম শতরান করলেন দক্ষিণ আফ্রিকার ডেভিড মিলার। বাংলাদেশের বিরুদ্ধে তিনি ৩৫ বল-এ শতরান করেন। ইনিংস শেষে ৩৬ বল-এ ১০৬ রানে অপরাজিত ছিলেন কিলার মিলার। এখানেই শেষ নয়, মহম্মদ সইফুদ্দিন-এর এক ওভারে মারলেন ৫টি ছয়ও। রবিবার পচেস্ট্রুমে তিনি দক্ষিণ আফ্রিকারই রিচার্ড লেভির ৪৫ বল-এ ১০০ রানের রেকর্ডটি ভেঙে দিলেন।

Advertisement

নতুন রেকর্ডের নায়ক ডেভিড মিলার বলেন, ‘‘আমার কাছে এই ইনিংসটি খুবই মুল্যবান। সকালে উঠেও ভাবতে পারিনি যে, ম্যাচ শেষে এই রকম একটা রেকর্ড গড়ব। শুরুতে আমি অনেকটা সময় নিয়েছিলাম। সৌভাগ্যক্রমে দশ বলের মাথায় আমার ক্যাচ পড়ে যায়। তার পরেই হাত খুলে মারার সাহস পেয়ে যাই।’’

বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে প্রথম ইনিংসে দক্ষিণ আফ্রিকা ২০ ওভারে তোলে ২২৪-৪। ম্যাচের ১৯তম ওভারে ৫টি ওভার বাউন্ডারি ও একটি খুচরো রান নিয়ে ব্যক্তিগত ৫৭ রান থেকে ৮৮ রানে পৌঁছে যান মিলার। আন্তর্জাতিক ক্রিকেটে তৃতীয় ব্যাটসম্যান হিসেবে ৬টি ছয় মারার রেকর্ডটি অল্পের জন্য হাতছাড়া হয় তাঁর। ইনিংসের শুরুতেই তাঁর ক্যাচ ফেলাই কাল হয় বাংলাদেশের।

Advertisement

পাল্টা ব্যাট করতে নেমে বাংলাদেশ ১৪১ রানে অল আউট হয়ে যায়। টেস্ট এবং ওয়ান ডে-র পরে টি-টোয়েন্টিতেও ভরাডুবি বাংলাদেশের। দক্ষিণ আফ্রিকা থেকে খালি হাতেই ফিরতে হচ্ছে সাকিব আল হাসানদের। দক্ষিণ আফ্রিকা সফরে ০-৭ হেরে ফিরছেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন