Delhi Capitals

আইপিএলে নাম-লোগো বদলে নতুন শুরুর লক্ষ্যে দিল্লি ক্যাপিটালস

এখন কিন্তু আর দিল্লি ডেয়ারডেভিলস নয়, দলের নতুন নাম হল দিল্লি ক্যাপিটালস। কবে শেষবার আই পি এলের নক-আউট পর্বে পা দিয়েছে দিল্লির ফ্র্যাঞ্চাইজি, তা সত্যিই বোধহয় ক্রিকেট অনুরাগীরা ভুলে গিয়েছেন!

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৮ ডিসেম্বর ২০১৮ ১০:০০
Share:

শিখর ধওয়ন, ঋষভ পন্থ, পৃথ্বী শ, অমিত মিশ্ররা খেলবেন দিল্লির হয়ে।

নাম বদলে গেছে। বদলেছে লোগোও। আইপিএলের সংসারে দিল্লি এ বার খেতাবজয়ের লড়াইয়ে নতুন ভাবে তাল ঠুকতে নামছে। টুর্নামেন্টের গত ১১ বছরের ইতিহাসে যা হয়নি ২০১৯ সালে সেটাই ঘটিয়ে ফেলতে চান দিল্লির ক্রিকেটাররা। অবধারিত ভাবেই যা হল ট্রফি নিয়ে জয়োল্লাস!

Advertisement

এখন কিন্তু আর দিল্লি ডেয়ারডেভিলস নয়, দলের নতুন নাম হল দিল্লি ক্যাপিটালস। কবে শেষবার আইপিএলের নক-আউট পর্বে পা দিয়েছে দিল্লির ফ্র্যাঞ্চাইজি, তা সত্যিই বোধহয় ক্রিকেট অনুরাগীরা ভুলে গিয়েছেন! মনে করিয়ে দেওয়া যাক, সালটা ছিল ২০১২। সে বার কলকাতা নাইট রাইডার্স ও চেন্নাই সুপার কিংসের পরে তিন নম্বরে শেষ করেছিল দিল্লি।

এ বার চাকাটাকে ঘুরিয়ে দিতে মরিয়া তারা। নিলাম পর্বে দিল্লির মালিকরা ইতিমধ্যেই নিশানা করে ফেলেছেন সরফরাজ খান, সিমরন হেটমেয়ার, ফাবিয়েন অ্যালেনদের মতো ভিনদেশি ক্রিকেটারদের। পাশাপাশি, ইশান্ত শর্মা, প্রভসিমরান সিংহ বা শিবম দুবের মতো ভারতীয় ক্রিকেটের দুই প্রজন্মের প্রতিনিধিদের দিকেও থাকছে নজর। দিল্লি ক্যাপিটালসে এমনিতে আলো করে থাকছেন শিখর ধওয়ন, পৃথ্বী শ, ঋষভ পন্থের মতো জাতীয় দলের সেরা তারকারা।

Advertisement

এ বার নিলাম পর্বে সাতজন ভারতীয় ও তিনজন ভিনদেশি ক্রিকেটারকে নেওয়ার সুযোগ থাকছে দিল্লির। তাদের ঝুলিতে রয়েছে সাড়ে পঁচিশ কোটি টাকা। এই অর্থ তারা কী ভাবে ব্যয় করে তার উপর নির্ভর করছে আইপিএলে তাদের ভবিতব্য। যে ক্রিকেটারদের দলে ধরে রেখে নিলামে যাচ্ছে দিল্লি ক্যাপিটালস: শিখর ধওয়ন, পৃথ্বী শ, শ্রেয়স আইয়ার, ঋষভ পন্থ, অমিত মিশ্র, আভেশ খান, হর্ষল প্যাটেল, মনজ্যোত্ কালরা, রাহুল টেওটিয়া, জয়ন্ত যাদব, ট্রেন্ট বোল্ট, ক্রিস মরিস, কলিন মানরো, কাগিসো রাবাডা, সন্দীপ লামিছানে।

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন