Sports News

দিল্লির অধিনায়কত্ব ছাড়লেন গম্ভীর

গত বছর ১৪টি ম্যাচের মধ্যে মাত্র ছ’টিই জিতেছিল দিল্লি। শেষ করেছিল ছ’নম্বরে। এ বারও শুরুটা ভাল হয়নি। এ বার যোগ্যতা নির্ণায়ক পর্বে যাওয়াটাই কঠিন হয়ে গিয়েছে দিল্লির।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৫ এপ্রিল ২০১৮ ১৮:২৯
Share:

গৌতম গম্ভীর। ছবি: এএফপি।

কলকাতা দলে রাখেনি। ফিরে গিয়েছিলেন পুরনো দল দিল্লি ডেয়ার ডেভিলসে। দিল্লি সম্মান দিয়ে তাঁর হাতেই তুলে দিয়েছিল অধিনায়কত্ব। কিন্তু বুধবার সেই দায়িত্ব থেকে সরে দাঁড়ালেন গৌতম গম্ভীর। দলের হতাশাজনক পারফরমেন্সের জন্য এই সিদ্ধান্ত বলে জানা গিয়েছে। সঙ্গে সঙ্গেই শ্রেয়াস আয়ারের হাতে তুলে দেওয়া হয় দিল্লির অধিনায়কত্ব।

Advertisement

গত বছর ১৪টি ম্যাচের মধ্যে মাত্র ছ’টিই জিতেছিল দিল্লি। শেষ করেছিল ছ’নম্বরে। এ বারও শুরুটা ভাল হয়নি। এ বার যোগ্যতা নির্ণায়ক পর্বে যাওয়াটাই কঠিন হয়ে গিয়েছে দিল্লির। ছ’ম্যাচ থেকে মাত্র একটিই জয় এসেছে। বুধবার ফিরোজ শাহ কোটলায় সাংবাদিক সম্মেলনে গম্ভীর বলেন, ‘‘এটা আমার সিদ্ধান্ত। আমি দলের জন্য অনেকটা করতে পারিনি। এই দলের অধিনায়ক হিসেবে দায়টা আমাকেই নিতে হবে। আমার মনে হয় এটাই সঠিক সময়।’’

দিল্লির হারের জন্য নিজেকেই দায়ী করছেন গৌতম গম্ভীর। গম্ভীর বলেন, ‘‘হয়ত আমি খুব বেশি সাহস দেখিয়ে ফেলেছি। যেটা বুমেরাং হয়ে এসেছে। এটাই হয়ত কারণ। আমি চাপটা নিয়ন্ত্রণ করতে পারিনি।’’ অধিনায়কত্ব পেয়ে শ্রেয়াস আয়ার বলেন, ‘‘আমি দলের সবাইকে ধন্যবাদ জানাতে চাই আমাকে অধিনায়ক হিসেবে বেছে নেওয়ার জন্য। আমার জন্য এটা সম্মানের।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন