ইডেনে নেই বিরাট, ধোনি

কলকাতার ক্রিকেটপ্রেমীদের জন্য যে বড়সড় ধাক্কা অপেক্ষা করে ছিল, তা শুক্রবার রাত পর্যন্তও বোঝা যায়নি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

পুণে শেষ আপডেট: ২৭ অক্টোবর ২০১৮ ০৪:৩৩
Share:

বিরাট কোহালি ও মহেন্দ্র সিংহ ধোনি।—ছবি এপি

কলকাতার ক্রিকেটপ্রেমীদের জন্য যে বড়সড় ধাক্কা অপেক্ষা করে ছিল, তা শুক্রবার রাত পর্যন্তও বোঝা যায়নি। এ দিন নির্বাচকদের বৈঠকে সেই ধাক্কা দেওয়া সিদ্ধান্তটি নিয়ে ফেললেন জাতীয় নির্বাচকেরা। তাও এক নয়, জোড়া ধাক্কা খেল কলকাতা। ৪ নভেম্বর ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে খেলতে দেখা যাবে না ভারত অধিনায়ক বিরাট কোহালি ও প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনিকে। শুক্রবার জাতীয় নির্বাচকদের বৈঠকে এঁদের দু’জনকেই ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হল।

Advertisement

এই সিরিজে ভারতীয় দলকে নেতৃত্ব দেবেন রোহিত শর্মা। বিরাট অবশ্য অস্ট্রেলিয়ায় টি টোয়েন্টি সিরিজে দলকে নেতৃত্ব দেবেন। শুক্রবার এই সিদ্ধান্ত নিয়ে নির্বাচকদের প্রধান এমএসকে প্রসাদ জানিয়ে দেন, ‘‘ওয়ান ডে সিরিজের পরে বিরাটের বিশ্রাম দরকার। ওর শরীরের ওপর যা ধকল যাচ্ছে, সে জন্য ওকে টি-টোয়েন্টি সিরিজে বিশ্রাম দেওয়া হচ্ছে।’’ ধোনি সম্পর্কেও একই কথা বলেন প্রধান নির্বাচক। জানান, ‘‘ধোনিকেও বিশ্রাম দেওয়া হল। ওর ফিটনেস বা ফর্ম নিয়ে কোনও সমস্যা নেই। বিশ্বকাপের কথা মাথায় রেখে আমরা ভারতীয় দলের ক্রিকেটারদের যে ওয়ার্কলোড ম্যানেজমেন্ট করছি, এটা তারই অঙ্গ।’’ তবে শুক্রবার রাত থেকেই দেশের ক্রিকেট মহলে গুঞ্জন শুরু হয়ে যায়, ধোনিকে টি টোয়েন্টি দল থেকে বাদ দিয়ে কার্যত তাঁকে সতর্ক করা হল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন