ধোনি দেখলেন টিমের গোল-বন্যা

বলিউড-সংস্পর্শ চেন্নাইয়ান এফসি-র প্রায় সব ম্যাচেই থাকছে। টিমের অন্যতম মালিক অভিষেক বচ্চনের উপস্থিতিই শুধু নয়, নিজের দলের ম্যাচের দিন টুইটও করে থাকেন নিয়মিত। এ দিনও ম্যাচ শুরুর আগে অভিষেকের টুইট— ‘কাম অন চেন্নাই...লেটস ডু দিস!’ ঘরের মাঠে চেন্নাইয়ান রণবীর কপূরের মুম্বই সিটি এফসি-কে ৫-১ চুরমার করে জুনিয়র বচ্চনের ডাকের সঠিক সাড়া দিল ঠিকই।

Advertisement
চেন্নাই শেষ আপডেট: ২৯ অক্টোবর ২০১৪ ০৩:০২
Share:

জয়োৎসব। ম্যাচ শেষে গোলকিপার ধোনি।

বলিউড-সংস্পর্শ চেন্নাইয়ান এফসি-র প্রায় সব ম্যাচেই থাকছে। টিমের অন্যতম মালিক অভিষেক বচ্চনের উপস্থিতিই শুধু নয়, নিজের দলের ম্যাচের দিন টুইটও করে থাকেন নিয়মিত। এ দিনও ম্যাচ শুরুর আগে অভিষেকের টুইট— ‘কাম অন চেন্নাই...লেটস ডু দিস!’

Advertisement

ঘরের মাঠে চেন্নাইয়ান রণবীর কপূরের মুম্বই সিটি এফসি-কে ৫-১ চুরমার করে জুনিয়র বচ্চনের ডাকের সঠিক সাড়া দিল ঠিকই। কিন্তু তার পিছনে যদি কেউ চেন্নাইয়ানের আর এক সেলিব্রিটি মালিকের নিজের দলের ম্যাচের দিন মাঠে প্রথম উপস্থিতিকে বড় করে দেখান, হয়তো একেবারে উড়িয়ে দেওয়া যাবে না!

তিনি— মহেন্দ্র সিংহ ধোনি আজই ঘরের মাঠে চেন্নাইয়ানের ম্যাচে প্রথম হাজির ছিলেন ভিআইপি এনক্লোজারে। এবং ভারতীয় ক্রিকেটের সর্বকালের সফলতম অধিনায়ক ফুটবল মাঠে এসেই যেন নিজের দলের কাছে ‘লাকি চার্ম’! ‘ক্যাপ্টেন কুল’-এর সামনেই তাঁর চেন্নাইয়ান ম্যাচের ৯ থেকে ৬৯ মিনিটের মধ্যে পাঁচ গোল করে ফেলল। তার মধ্যে প্রথমার্ধেই চার গোল। দু’টো করে গোল এলানো (পেনাল্টি-সহ) আর ভ্যালেন্সিয়ার। অন্যটি ভারতীয় তারকা জেজে-র। মুম্বইয়ের একমাত্র সান্ত্বনার গোল রহিম নবি-র। ম্যাচ শেষের তিন মিনিট মাত্র আগে! ফরাসি মহাতারকা আনেলকার আইএসএল অভিষেকে তাঁর দল চূড়ান্ত হেনস্থা হল। মুম্বইয়ের মতোই সুপার ফ্লপ আনেলকা-ও।

Advertisement

নাচ অভিষেকের।

শ্রীলঙ্কা সিরিজ আর পাঁচ দিন দূরে। ধোনির আপাতত হয়তো এটাই আইএসএলের মাঠে প্রথম তথা শেষ আগমন। কিন্তু নিজের দলের জন্য এক দিন আগেই তিনি টুইট করেছিলেন, ‘চেন্নাইয়ানের দ্বিতীয় হোম ম্যাচ দেখতে মাঠে থাকছি। চেন্নাই ফ্যানদের মতোই দলকে সমর্থন করতে।’ মাঠে ঢুকতেই আকর্ষণীয় পোজ সমেত অভিষেক-ধোনি ফ্রেম-বন্দিও হন ক্যামেরাম্যানদের। সেলিব্রিটি যুগল মাঠ ছাড়লেন দেখে যে, তাঁদের টিম চার ম্যাচে তৃতীয় জয় নিয়ে নয় পয়েন্টে আইএসএলের লিগ টেবিলে আটলেটিকোর পরেই দুই নম্বরে। কলকাতার ঘাড়ে নিঃশ্বাস ফেলছে চেন্নাই। অন্য দিকে, চার ম্যাচে মাত্র তিন পয়েন্ট নিয়ে লিগ টেবিলে ছয় নম্বরে মুম্বই। সুব্রত পালের মতো জাতীয় সেরা গোলকিপার থাকতেও মোট ১০ গোল হজম করেছে তারা এখনও পর্যন্ত!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন