ঢাকার ডায়েরি

ভারতীয় প্র্যাকটিসের সময় দেখা গেল, আচমকাই খুব নিচু দিয়ে দু’টি হেলিকপ্টার উড়ে যাচ্ছে। ব্যাপারটা কী? নিরাপত্তা নিয়ে কোনও ঝামেলা তৈরি হল নাকি? শোনা গেল, না। ম্যাচের নিরাপত্তা ব্যবস্থাকে ঝালিয়ে নেওয়ার জন্য এটা তার ড্রেস রিহার্সাল। পরিকল্পনাটা বেশ আকর্ষণীয়।

Advertisement

রাজর্ষি গঙ্গোপাধ্যায়

ফতুল্লা শেষ আপডেট: ১৬ জুন ২০১৫ ১৫:৫৭
Share:

২০ বছরের বাংলাদেশ পেসার তাসকিন আহমেদ হাতে ট্যাটু করেছ্ন। ছবি: ফাইল চিত্র।

মাঠে হেলিকপ্টার

Advertisement

ভারতীয় প্র্যাকটিসের সময় দেখা গেল, আচমকাই খুব নিচু দিয়ে দু’টি হেলিকপ্টার উড়ে যাচ্ছে। ব্যাপারটা কী? নিরাপত্তা নিয়ে কোনও ঝামেলা তৈরি হল নাকি? শোনা গেল, না। ম্যাচের নিরাপত্তা ব্যবস্থাকে ঝালিয়ে নেওয়ার জন্য এটা তার ড্রেস রিহার্সাল। পরিকল্পনাটা বেশ আকর্ষণীয়। মাঠে ম্যাচ চলাকালানী নিরাপত্তাজনিত কোনও সমস্যা হলে মাঠে সোজা হেলিকপ্টার নামবে। প্লেয়ারদের তুলবে। তুলে বেরিয়ে যাবে।

Advertisement

সিগারেটে না

পুরোটাই মজার ব্যাপার। কিন্তু, প্র্যাকটিসের আগে ব্যাপারটা ঘটিয়ে গেলেন মহেন্দ্র সিংহ ধোনি। গত কাল টিম হোটেলে ঢোকার সময় থেকেই মেজাজ অসম্ভব ফুরফুরে ভারত অধিনায়কের। এ দিন প্র্যাকটিস করতে যাবেন যখন, আচমকা চোখে পড়ল এক পরিচিত সাংবাদিক। হাতে আবার তাঁর সিগারেট। ব্যস, এমএসডির ইয়ার্কি শুরু। ‘‘পাবলিক প্লেসে সিগারেট কেন? অ্যাঁ?’’—বলে উঠলেন ধোনি। তার পর থেকে ওই সাংবাদিক যা কিছু বলতে গেলেন, জবাবে একই প্রশ্ন শুনতে হল আগে বলুন, পাবলিক প্লেসে সিগারেট কেন?

তাসকিনের ট্যাটু

ভারতীয় ক্রিকেটারদের মধ্যে অনেকেরই আছে। বিরাট কোহলি, শিখর ধবন, কাকে ছেড়ে কাকে ধরবেন? বাংলাদেশ টিমে এত দিন ব্যাপারটা সে ভাবে ছিল না। কিন্তু ২০ বছরের বাংলাদেশ পেসার তাসকিন আহমেদ সেটা চালু করে দুলেন। হাতে ট্যাটু করে।

হিন্দি গান, হিন্দি নয়

এ দেশে আরও একটা মজদার ব্যাপার। আপনি অটোতে যান, পানের দোকানে যান, বা কোথাও খেতে— কানে মাঝেমধ্যেই হিন্দি গান আসবে। কিন্তু লাগাতার হিন্দি গান শুনলেও এখানের অধিকাংশ লোক হিন্দি বুঝতে বা বলতে পারেন না!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন