কোস্তার গোলে প্রিমিয়ার লিগের শীর্ষে চেলসি

টানা ন’টা ম্যাচ জিতে প্রিমিয়ার লিগের শীর্ষে থাকল চেলসি। ড্রয়ের ধারা শেষ করে ওল্ড ট্র্যাফোর্ড আবার সাক্ষী থাকল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড জয়ের।

Advertisement
শেষ আপডেট: ১২ ডিসেম্বর ২০১৬ ০৩:২৬
Share:

গোল দিয়ে কোস্তার সেলিব্রেশন। সঙ্গে ফাব্রেগাস। -রয়টার্স

টানা ন’টা ম্যাচ জিতে প্রিমিয়ার লিগের শীর্ষে থাকল চেলসি।

Advertisement

ড্রয়ের ধারা শেষ করে ওল্ড ট্র্যাফোর্ড আবার সাক্ষী থাকল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড জয়ের।

রবিরার ইংলিশ প্রিমিয়ার লিগ সাক্ষী থাকল বিধ্বংসী কোস্তার। ওয়েস্ট ব্রমের বিরুদ্ধে ১-০ জিতল চেলসি। রক্ষণাত্মক ওয়েস্ট ব্রমের বিরুদ্ধে একমাত্র গোল করলেন দিয়েগো কোস্তা।

Advertisement

ম্যাচের শুরুর থেকেই চেলসি সুযোগ তৈরি করতে থাকে। কিন্তু ওয়েস্ট ব্রমের আঁটসাঁট রক্ষণের সৌজন্যে প্রথমার্ধে ম্যাচের ফল ছিল ০-০। বিরতির পরেও ম্যাচের ছবি পাল্টায়নি। বরং প্রতিটা চেলসি আক্রমণের ক্লাইম্যাক্স হচ্ছিল গোলকিকেই। কিন্তু ওয়েস্ট ব্রমের একটা ছোট্ট ভুলের সুযোগ নিয়ে কোস্তা দুর্দান্ত গোল করেন। চেলসি এগোয় ১-০। শেষ পর্যন্ত তিন পয়েন্ট তুলে আনতে সফল হয় আন্তোনিও কন্তের দল।

অপ্রতিরোধ্য ফর্মে থাকলেও জল্পনা তুঙ্গে গত শনিবার ম্যাঞ্চেস্টার সিটির সঙ্গে ঝামেলায় জড়ানোয় হয়তো পয়েন্ট কাটা হতে পারে চেলসির। যদিও কন্তে বলছেন, ‘‘ম্যাঞ্চেস্টার সিটির বিরুদ্ধে আমার প্লেয়াররা মাথা ঠান্ডা রেখেছিল। তাই আমি বুঝতে পারছি না কেন আমাদের পয়েন্ট কাটার কথা বলা হচ্ছে।’’

পাশাপাশি আবার টানা ব্যর্থতার পরে হাসি ফিরল জোসে মোরিনহোর মুখে। রবিবার ওল্ড ট্র্যাফোর্ডে টটেনহ্যাম হটস্পারকে ১-০ হারাল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। গোল করলেন হেনরিক মাখিতারিয়ান। কিন্তু গোল করলেও পরেও চোট পান মাখিতারিয়ান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন