Diego Maradona

করোনাভাইরাসকে হারাতে প্রয়োজন ‘হ্যান্ড অব গড’, বললেন মারাদোনা

আর্জেন্টিনার ফুটবল অ্যাসোসিয়েশন সম্প্রতি দুই মরসুমের জন্য লিগে অবনমন বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে। যার ফলে লিগ তালিকার তলানিতে থাকা জিমনাসিয়া ক্লাব রক্ষা পেয়েছে। এই ক্লাবের কোচ আবার মারাদোনা।

Advertisement

সংবাদ সংস্থা

বুয়েনোস আইরেস শেষ আপডেট: ৩০ এপ্রিল ২০২০ ১৪:১১
Share:

দিয়েগো মারাদোনার ‘হ্যান্ড অফ গড’ গোল। —ফাইল চিত্র।

করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ের জন্য ‘হ্যান্ড অফ গড’-এর হস্তক্ষেপ চাইছেন দিয়েগো মারাদোনা

Advertisement

আর্জেন্টিনার ফুটবল অ্যাসোসিয়েশন সম্প্রতি দুই মরসুমের জন্য লিগে অবনমন বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে। যার ফলে লিগ তালিকার তলানিতে থাকা জিমনাসিয়া ক্লাব রক্ষা পেয়েছে। এই ক্লাবের কোচ আবার মারাদোনা। অবনমনের হাত থেকে মারাদোনার ক্লাবের বেঁচে যাওয়াকে অনেকে চিহ্নিত করেছেন ‘দৈব ব্যাপার’ হিসেবে। ১৯৮৬ সালের মেক্সিকো বিশ্বকাপে ইংল্যান্ডের বিরুদ্ধে মারাদোনার ‘হ্যান্ড অফ গড’ হিসেবে পরিচিত গোলের উদাহরণ উঠে এসেছে এ ক্ষেত্রে।

আরও পড়ুন: উমর আকমলের সমর্থনে বেফাঁস মন্তব্য, শোয়েবের বিরুদ্ধে একাধিক মামলা দায়ের​

Advertisement

আরও পড়ুন: দলে ভারতের তিন, মাইক হাসি বেছে নিলেন ‘সেরা শত্রু একাদশ’

কিংবদন্তি ফুটবলার অবশ্য সোজাসুজি বলেছেন, “অনেকেই অবনমন বেঁচে যাওয়াকে নতুন হ্যান্ড অফ গড বলে ডাকছেন। কিন্তু আমি এখন সেই হাতকে করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ের জন্য আহ্বান করছি। মানুষ যেন সুখে-শান্তিতে, সুস্থ দেহে স্বাভাবিক জীবনে ফিরতে পারে, সেটাই চাইছি।” একইসঙ্গে তিনি দুই মরসুমের জন্য অবনমন বন্ধ রাখার সিদ্ধান্তকে ‘পুরস্কার’ হিসেবেও চিহ্নিত করেছেন। তবে এই সিদ্ধান্তের সঙ্গে তিনি যে সহমত নন, সেটাও জানিয়েছেন।

আর্জেন্টিনায় এখনও পর্যন্ত চার হাজারের বেশি মানুষ করোনা-আক্রান্ত। ৫৯ বছর বয়সি তাই এই রোগের বিরুদ্ধে ‘ভগবানের হাত’-কে আহ্বান করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন