• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

উমর আকমলের সমর্থনে বেফাঁস মন্তব্য, শোয়েবের বিরুদ্ধে একাধিক মামলা দায়ের

Akhtar
নতুন বিতর্কে শোয়েব আখতার। ছবি টুইটার থেকে নেওয়া।

ফের বিতর্কে শোয়েব আখতার। শুধু বিতর্কেই নয়, তাঁর বিরুদ্ধে মানহানির মামলা দায়ের করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ডের আইনি পরামর্শদাতা তাফাজ্জুল রিজভি। মানহানির মামলার পাশাপাশি শোয়েবের বিরুদ্ধে ফৌজদারি মামলাও করেছেন তিনি।

ইউটিউবে রিজভির বিরুদ্ধে শোয়েবের করা মন্তব্য থেকেই শুরু বিতর্ক। ম্যাচ গড়াপেটার অভিযোগে উমর আকমলকে তিন বছরের জন্য নির্বাসিত করেছে পিসিবি। তার বিরুদ্ধেই মন্তব্য করেছিলেন শোয়েব। সেই মন্তব্য ভাল ভাবে নেয়নি পাকিস্তান বার কাউন্সিলও। বিশেষ করে আইনি জগতে সম্মাননীয় রিজভিকে নিয়ে করা মন্তব্যে তারা ক্রুদ্ধ। শোয়েবকে সতর্কও করে দেওয়া হয়েছে। এক বিবৃতিতে বলা হয়েছে, “আইনি ব্যাপারে শব্দচয়নের ক্ষেত্রে খুব সতর্ক থাকা উচিত শোয়েবের।”

পিসিবি এক বিবৃতিতে বলেছে, “শোয়েব যে ভাষা ব্যবহার করেছে তা একেবারেই অনুপযুক্ত ও অসম্মানের যা কোনও সভ্য সমাজে ক্ষমা করা যায় না। পিসিবি-র আইনি পরামর্শদাতা তাফাজ্জুল রিজভি নিজেই মানহানি ও ফৌজদারি মামলা দায়ের করেছেন শোয়েব আখতারের বিরুদ্ধে।” 

আরও পড়ুন: দলে ভারতের তিন, মাইক হাসি বেছে নিলেন ‘সেরা শত্রু একাদশ’

আরও পড়ুন: সহবাগের চেয়েও প্রতিভাবান ছিল ইমরান নাজির, দাবি প্রাক্তন পাক পেসারের​

এর আগেও ইউটিউব চ্যানেলে উমরের সমর্থনে মুখ খুলে সমালোচিত হয়েছিলেন তিনি। এ বার তিনি ব্যঙ্গ করেছেন তাফাজ্জুল রিজভিকে। তাঁর আইনি অভিজ্ঞতাকেও খোঁচা দিয়েছেন তিনি। বলেছেন, বোর্ড ও ক্রিকেটারদের মধ্যে সম্পর্ক তিনি বরাবর জটিল করে তোলেন। শোয়েব বলেছেন, “পিসিবি-র আইনি বিভাগ ও পরামর্শদাতা একেবারেই অদক্ষ। জানি না তাফাজ্জুল রিজভি ঠিক কোথা থেকে এসেছেন। ওর যোগাযোগ ভাল। গত ১০-১৫ বছর ধরে উনি পিসিবি-র হয়ে কাজ করছেন। কিন্তু এমন একটাও মামলা নেই যাতে উনি হারেননি। এমনকী, আমার বিরুদ্ধেও একবার হেরেছিলেন।” এই মন্তব্যের জন্যই বিপাকে পড়েছেন শোয়েব।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন