Diego Maradona

Diego Maradona: মারাদোনা মৃত্যুকাণ্ডে ৭ অভিযুক্তকে কী নির্দেশ দিল আদালত?

একটি অস্ত্রোপচারের পরেই মারাদোনার শরীরে সমস্যা দেখা দেয়। মনে করা হচ্ছে সেখান থেকেই কোনও ভাবে মৃত্যু হয়েছে এই ফুটবল তারকার।

Advertisement

সংবাদ সংস্থা

বুয়েনস আইরেস শেষ আপডেট: ২৮ মে ২০২১ ১৪:০৫
Share:

দিয়েগো মারাদোনা। —ফাইল চিত্র

দিয়েগো মারাদোনার মৃত্যুর সময় তাঁর দেখভালের দায়িত্ব যাঁদের ওপর ছিল, তাঁদের দেশ ছাড়তে বারণ করে দিল আর্জেন্টিনার আদালত। ৭ জনের ওপর এই নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

Advertisement

গত সপ্তাহে স্নায়ু শল্যচিকিৎসক লিয়োপল্ডো লুক, মনোরোগ বিশেষজ্ঞ অগাস্টিনো কোসাশভ এবং মনোবিজ্ঞানী কার্লোস ডিয়াজের বিরুদ্ধে অনিচ্ছাকৃত খুনের অভিযোগ আনা হয়। সেই সঙ্গে মনোবিজ্ঞানী মাদ্রিদ আলমিরন, রিকার্ডো আলমিরন, চিকিৎসক ন্যান্সি ফ্লোরিনি এবং নার্স মিরিয়ানো পেরোনির বিরুদ্ধেও একই অভিযোগ আনা হয়। এই ৭ জনই আপাতত দেশ ছেড়ে বেরোতে পারবেন না।

আগামী সপ্তাহে তাঁদের শুনানি। দোষ প্রমাণ হলে ২৫ বছর অবধি কারাবাসের শাস্তি হতে পারে লুকদের। ৬০ বছর বয়সে মারা যান মারাদোনা। মস্তিষ্কে একটি অস্ত্রোপচারের পরেই মারাদোনার শরীরে সমস্যা দেখা দেয়। মনে করা হচ্ছে সেখান থেকেই কোনও ভাবে মৃত্যু হয়েছে এই ফুটবল তারকার।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন