Football

পাকস্থলীতে রক্তক্ষরণ, ফের হাসপাতালে ভর্তি মারাদোনা

বিশ্ব ফুটবলের বিতর্কিত মহাতারকা এই মুহূর্তে কোচিং করাচ্ছেন মেক্সিকোর দ্বিতীয় ডিভিশনের ক্লাব ডোরাডোস ডি সিনালোয়ায়। বড়দিন ও নববর্ষের ছুটি কাটিয়ে ফের কোচিংয়ের কাজে মেক্সিকো ফিরে যাওয়ার আগে, মারাদোনা গিয়েছিলেন নিয়মিত শারীরিক পরীক্ষার জন্য। সেখানেই ডাক্তাররা তাঁর শারীরিক ত্রুটি আবিষ্কার করেন।

Advertisement

সংবাদ সংস্থা

বুয়েনস আইরেস শেষ আপডেট: ০৫ জানুয়ারি ২০১৯ ১৩:২০
Share:

ফের অসুস্থ দিয়োগো মারাদোনা। শঙ্কায় ফুটবল দুনিয়া। ফাইল ছবি।

ফের অসুস্থ দিয়েগো মারাদোনা। ভর্তি রয়েছেন আর্জেন্টিনার রাজধানী বুয়েনস আইরেসের শহরতলির একটি হাসপাতালে। স্থানীয় সংবাদ মাধ্যম সূত্রে জানা গিয়েছে, শুক্রবার বি‌শ্ব ফুটবলের রাজপুত্র রুটিন চেক-আপের জন্য গিয়েছিলেন। তাঁর শারীরিক পরীক্ষার সময় চিকিত্সকরা দেখেন, মারাদোনার পাকস্থলীতে রক্তক্ষরণ হচ্ছে। বিন্দুমাত্র ঝুঁকি না নিয়ে সেই হাসপাতালেই ছিয়াশির বিশ্বজয়ী আর্জেন্টিনীয় অধিনায়ককে ভর্তি করে নেওয়া হয়। যা জানা যাচ্ছে, দেশের রাজধানী শহরের কাছাকাছি অলিভসের একটি ক্লিনিকে মারাদোনার এন্ডোস্কোপি হবে।

Advertisement

বিশ্ব ফুটবলের বিতর্কিত মহাতারকা এই মুহূর্তে কোচিং করাচ্ছেন মেক্সিকোর দ্বিতীয় ডিভিশনের ক্লাব ডোরাডোস ডি সিনালোয়ায়। বড়দিন ও নববর্ষের ছুটি কাটিয়ে ফের কোচিংয়ের কাজে মেক্সিকো ফিরে যাওয়ার আগে, মারাদোনা গিয়েছিলেন নিয়মিত শারীরিক পরীক্ষার জন্য। সেখানেই ডাক্তাররা তাঁর শারীরিক ত্রুটি আবিষ্কার করেন। মারাদোনার শরীরের অবস্থা এখন ঠিক কেমন, সে সম্পর্কে অবশ্য বিশদে কিছু জানানো হয়নি। হাসপাতালের তরফ থেকেও সরকারি কোনও বিবৃতি জারি করা হয়নি।

দিয়েগো মারাদোনার স্বাস্থ্য নিয়ে এর আগেও বারবারই শঙ্কিত হয়েছেন ফুটবল অনুরাগীরা। গত বছর রাশিয়ায় বিশ্বকাপ ফুটবল চলাকালীনই নতুন করে অসুস্থ হয়ে পড়েন মারাদোনা। ৫৮ বছর বয়সী ফুটবল ‘মায়েস্ত্রো’ ২০০৪ সালে বেশ কিছুদিনের জন্য হাসাপাতালে কাটান হৃদরোগজনিত কারণে। এখানেই শেষ নয়। এর পরেও অত্যাধিক ড্রাগ-সেবনের জন্য কিউবায় চিকিত্সা চলেছিল মারাদোনার। সেটা ২০০৫ সাল। তার বছর দুয়েক পর বুয়েনস আইরেসের একটি ক্লিনিকে মদ্যপান জনিত কারণে শুশ্রুষা চলেছিল ২ বার।

Advertisement

আরও পড়ুন: পেলে-মারাদোনার সঙ্গে তুলনা চলে না মেসির, বলছেন জ়িকো

আরও পড়ুন: ইপিএলে সালাহদের হারিয়ে স্বস্তি ফিরল ম্যান সিটিতে

মেক্সিকোর ক্লাবটির কোচের দায়িত্বে মারাদোনা এসেছেন গত সেপ্টেম্বরে। শুক্রবারই তাঁর এজেন্ট মাতিয়াস মোরলা টুইটারে জানিয়েছেন, চলতি মরসুমে পুরো সময়ের জন্যই ডোরাডোস ডি সিনালিয়ার কোচের দায়িত্বে থাকবেন মারাদোনা। এই ঘোষণার ঘণ্টা কয়েক পরই হাসপাতালে ভর্তি হতে হল ফুটবলের রাজপুত্রকে। আপাতত গোটা ফুটবল দুনিয়া এই খবরে নতুন করে দুঃশ্চিন্তায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন