Sports News

এটা কী বললেন মারাদোনা! দেখুন তো বুঝতে পারেন কি না

প্রশ্নটা ছিল খুবই সহজ। এই প্রতিযোগিতার মান কী রকম বুঝছেন? ফুটবল রাজপুত্রের কাছে এই সরল প্রশ্নের উত্তর দেওয়াটা কোনও কঠিন কাজ নয়। কোনও বিষয়ে মতামত চাইলে বিস্ফোরক বা বিতর্কিত মন্তব্য করাটাই অভ্যাসে পরিণত করে ফেলেছেন ছিয়াশির বিশ্বকাপজয়ী অধিনায়ক।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৯ নভেম্বর ২০১৮ ১৯:১৮
Share:

বিতর্কিত মন্তব্য করাটাই অভ্যাসে পরিণত করে ফেলেছেন ছিয়াশির বিশ্বকাপজয়ী অধিনায়ক। ছবি: টুইটার।

প্রশ্নটা ছিল খুবই সহজ। এই প্রতিযোগিতার মান কী রকম বুঝছেন? ফুটবল রাজপুত্রের কাছে এই সরল প্রশ্নের উত্তর দেওয়াটা কোনও কঠিন কাজ নয়। কোনও বিষয়ে মতামত চাইলে বিস্ফোরক বা বিতর্কিত মন্তব্য করাটাই অভ্যাসে পরিণত করে ফেলেছেন ছিয়াশির বিশ্বকাপজয়ী অধিনায়ক। কিন্তু খেলা শেষের সাক্ষাৎকারে মারাদোনা এবার কী যে বললেন তা কেউই বুঝে উঠতে পারছেন না।

Advertisement

চলতি বছরের সেপ্টেম্বরেই মেক্সিকোর ফুটবল ক্লাব দোরাদস দ্য সিনালোয়া-র ম্যানেজারের দায়িত্ব পেয়েছেন মারাদোনা। দেশের প্রথম সারির ফুটবল প্রতিযোগিতা এমএক্স লিগের প্লে অফে জায়গায় করে নিয়েছে তাঁর দল। সেই যোগ্যতা অর্জনের পরেই প্রতিযোগিতাটির মান ও ভবিষ্যৎ নিয়ে তাঁকে প্রশ্ন করা হয়েছিল। জবাবে মারাদোনা কিছুক্ষণ ভেবে বলেন, “ওয়া লেয়া এয়া এয়া আ।”

না এটা স্প্যানিশ নয়। তাই মারাদোনা কী বলতে চাইলেন, তা নিয়েই এক প্রকার গবেষণা শুরু হয়ে যায় মেক্সিকের ফুটবল মহলে।

Advertisement

আরও পড়ুন: মেয়ের সাথে এ কেমন ছবি! সমালোচনার মুখে ডেভিড বেকহ্যাম

আরও পড়ুন: মিতালির সঙ্গে সম্পর্ক ভাল ছিল না, মেনেই নিলেন পওয়ার

তবে খেলার মাঠে এরকম নিরামিষ প্রতিক্রিয়া দিলেও মারাদোনা ছিলেন স্বমেজাজে।

নিজের দলের ফুটবলারদের সঙ্গে তিনি যেভাবে জয়ের আনন্দে মাতলেন, বলা ভাল জয়োৎসবের নেতৃত্ব দিলেন, তা উস্কে দিল ছিয়াশি বিশ্বকাপের নীল সাদা ড্রেসিং রুমের স্মৃতি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন