Diego Maradona

ফের নতুন বিতর্ক দেখা দিল দিয়েগো মারাদোনাকে নিয়ে

মৃত্যুর পরেও যেন বিতর্ক পিছু ছাড়ছে না দিয়েগো মারাদোনার।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১০ ফেব্রুয়ারি ২০২১ ১৫:৪৬
Share:

আবার বিতর্কে ফুটবলের রাজপুত্র। ফাইল ছবি

মৃত্যুর পরেও যেন বিতর্ক পিছু ছাড়ছে না দিয়েগো মারাদোনার। সম্পত্তি ভাগ, বিপুল দেনার পর এ বার বিভ্রাট তাঁর নাম ঘিরে। প্রয়াত কিংবদন্তির নামে দুটি প্রতিযোগিতার নামকরণ করতে চেয়েছিল আর্জেন্তিনার পেশাদার ফুটবল লিগ এবং আর্জেন্তিনা ফুটবল সংস্থা। কিন্তু আইনি ফাঁসে তা আপাতত হচ্ছে না।

Advertisement

দুটি সংস্থাই জানিয়েছে, দেশ তথা বিশ্বের অন্যতম সেরা ফুটবল তারকাকে সম্মান জানাতেই এই উদ্যোগ নিয়েছিল তারা। কিন্তু বেঁকে বসেছেন মারাদোনার আইনজীবী মাতিয়াস মোরলা। তিনি সাফ জানিয়েছেন, মারাদোনার নাম ব্যবহার করার স্বত্ব কেবলমাত্র তাঁর সংস্থার রয়েছে। ফলে যে কোনও প্রতিযোগিতার নামকরণ করার আগে মোরলার সংস্থার অনুমতি নিতে হবে। আর্জেন্তিনার ওই দুই ফুটবল সংস্থাকে এই মর্মে একটি চিঠিও পাঠিয়েছেন তিনি।

শুধু মারাদোনার মূল নামই নয়, গোটা বিশ্বজুড়ে তাঁকে যে নামে ডাকা হত তার মধ্যে থেকেও কিছু নামের স্বত্ব কিনে রেখেছে মোরলার সংস্থা। আর্জেন্তিনার স্থানীয় সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, মোরলার সংস্থার কাছে ইতিমধ্যেই আবেদন করা হয়েছে। ১২ ফেব্রুয়ারি থেকে শুরু আর্জেন্তিনার ঘরোয়া লিগ। তার আগে সমস্যা মিটে যাবে বলে মনে করা হচ্ছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন