Cricket

টি টোয়েন্টি বিশ্বকাপে দলে ফিরতে চান কার্তিক

সব ঠিকঠাক চললে চলতি বছরের শেষের দিকে টি টোয়েন্টি বিশ্বকাপ হতে পারে। আর সেই বিশ্বকাপে জাতীয় দলের হয়ে খেলার স্বপ্ন দেখছেন কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ১৬ এপ্রিল ২০২০ ১৮:৩৯
Share:

জাতীয় দলের হয়ে খেলাই কার্তিকের লক্ষ্য। —ফাইল চিত্র।

২০১৯ বিশ্বকাপে ভারতীয় দলে ছিলেন তিনি। কিন্তু বিশ্বকাপের পরে ভারতীয় দলে আর ডাক পাননি। বিরাট কোহালির ওয়ানডে দলে দীনেশ কার্তিকের জায়গা না হলেও টি টোয়েন্টি ফরম্যাটে তিনি যে দলে ফের ফিরতে পারেন, সে ব্যাপারে আশাবাদী এই অভিজ্ঞ উইকেট কিপার।

Advertisement

সব ঠিকঠাক চললে চলতি বছরের শেষের দিকে টি টোয়েন্টি বিশ্বকাপ হতে পারে। আর সেই বিশ্বকাপে জাতীয় দলের হয়ে খেলার স্বপ্ন দেখছেন কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক। তিনি বলছেন, ‘‘টি টোয়েন্টি ফরম্যাটে আমার রেকর্ড ভাল। বিশ্বকাপের মতো বড় টুর্নামেন্টে সব পরিকল্পনা মাফিক হয় না। ওয়ানডে দল থেকে বাদ যাওয়ার কারণ বুঝতে পারি। তবে টি টোয়েন্টি বিশ্বকাপের জন্য জাতীয় দলে ফেরার ব্যাপারে আমি আশাবাদী।’’ টি টোয়েন্টি ফরম্যাটে কার্তিকের স্ট্রাইক রেট ১৪৩.৫২।

ওয়ানডে বিশ্বকাপের দল নির্বাচন করতে বসে নির্বাচকরা অভিজ্ঞতাকে প্রাধান্য দিয়েছিলেন। সেই কারণে ঋষভ পন্থকে না রেখে কার্তিককেই দলে নেওয়া হয়েছিল। কার্তিক বিশ্বকাপে মাত্র দু’টি ইনিংস পেয়েছিলেন নিজেকে প্রমাণ করার জন্য।

Advertisement

আরও পড়ুন: কেরিয়ারে একটাও টি২০ না খেলা ক্রিকেটারদের এই একাদশ হারিয়ে দিতে পারে যে কোনও দলকেই

কিন্তু তিনি ব্যর্থ হন। কেকেআর অধিনায়ক বলছেন, ‘‘সাম্প্রতিক ঘরোয়া টুর্নামেন্টে আমি ভালই খেলেছি। আমি ফের দলে প্রত্যাবর্তন ঘটাতেই পারি। সেই বিষয়ে আমি নিশ্চিত।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন