500 Test

৫০০ টেস্টের আমাদের এই ‘সেরা’ ভারতীয় একাদশ নিয়ে আপনি একমত?

গ্রিন পার্কে কিউয়িদের বিরুদ্ধে ৫০০তম টেস্ট খেলছে ভারত। ভারতীয় টেস্ট ক্রিকেটের ৮৪ বছরের ইতিহাসে পলি উমড়িগর থেকে বিজয় হাজারে, সুনীল গাওস্কর থেকে এ কালের সচিন বা দ্রাবিড়— বহু বিখ্যাত ব্যাটসম্যানকেই দেখেছে ক্রিকেট বিশ্ব।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০১৬ ১৭:৪১
Share:

‘সেরা’ ভারতীয় একাদশ

গ্রিন পার্কে কিউয়িদের বিরুদ্ধে ৫০০তম টেস্ট খেলছে ভারত। ভারতীয় টেস্ট ক্রিকেটের ৮৪ বছরের ইতিহাসে পলি উমড়িগর থেকে বিজয় হাজারে, সুনীল গাওস্কর থেকে এ কালের সচিন বা দ্রাবিড়— বহু বিখ্যাত ব্যাটসম্যানকেই দেখেছে ক্রিকেট বিশ্ব। তেমনই বেদি-চন্দ্রশেখর-প্রসন্ন থেকে হালের অনিল কুম্বলে বা রবি অশ্বিনের স্পিন যাদুতে সম্মোহিত হয়েছে বিশ্ব ক্রিকেট। প্রায় সাড়ে আট দশকের ইতিহাস থেকে সেরা একাদশ বাছাটা নেহাত সহজ কাজ নয়। যে কোনও সেরা বাছাই তালিকা নিয়েই প্রশ্ন থাকে এবং থাকবে। আমরা আনন্দবাজার ডট কমের তরফ থেকে আমাদের বাছাই একাদশ দিলাম। দেখুন তো আপনার বাছাইয়ের সঙ্গে এর কতটা মিল। কতটা মিল আর কতটা অমিল তা লিখে পাঠান আমাদের। ২৫ সেপ্টেম্বরের মধ্যে আপনার মতামত পাঠান joydip.banerjee@abpdigital.in-এ। তার আগে দেখে নিন আমাদের বাছাই করা সেরা একাদশে কে কে আছেন।

Advertisement

আরও পড়ুন- ধোনি থেকে গাওস্কর, এক মঞ্চে সংবর্ধিত হল সব অধিনায়করা

আরও পড়ুন- দুর্গোৎসবের নতুন স্বাদ আনন্দ উৎসবে

Advertisement

আরও পড়ুন- মিলন হোক উৎসবের আঙিনায়

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন