ICC Champions Trophy

রবিবার পাকিস্তানকে দু’বার হারানোর ‘মওকা’ ভারতের

দুই স্টেডিয়ামে যে জোড়া ভারত-পাক ম্যাচ। এক ঢিলে দুই পাখি মারার মতো এমন সুযোগ এর আগে কমই পেয়েছে দু’দেশ।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৭ জুন ২০১৭ ১৮:০৬
Share:

রবিবারে জোড়া ভারত-পাক ম্যাচ

এক দিকে দ্য ওভাল, অন্য দিকে লন্ডন। দুই স্টেডিয়ামের মধ্যে দূরত্ব কয়েক কিলোমিটার মাত্র। রবিবার এই দুই স্টেডিয়ামের দিকেই তাকিয়ে থাকবেন ভারত ও পাকিস্তানের লক্ষ লক্ষ মানুষ। দুই দেশেরই সুযোগ রবিবারটাকে সুপার সানডে করার। কেনই বা হবে না! দুই স্টেডিয়ামে যে জোড়া ভারত-পাক ম্যাচ। এক ঢিলে দুই পাখি মারার মতো এমন সুযোগ এর আগে কমই পেয়েছে দু’দেশ।

Advertisement

আরও পড়ুন- গাড়ি ঘিরে ধরলেন পাক-সমর্থকরা, কীভাবে সামলালেন সৌরভ? দেখুন...

চির প্রতিদ্বন্দ্বী দুই দেশ- ভারত ও পাকিস্তান। ইংল্যান্ডের দুই মাঠ- ওভাল এবং লন্ডন। সন্ধিক্ষণ- ক্রিকেটে চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনাল এবং বিশ্ব হকি লিগের সেমিফাইনাল। লড়াই ৪৪ জন খেলোয়াড়ের মধ্যে। জড়িয়ে কয়েক লক্ষ মানুষের আবেগ। এই নিয়ে জমজমাটি আগামী রবিবার।

Advertisement

পরিসংখ্যান অনুযায়ী ক্রিকেটে পাকিস্তানের থেকে অনেকখানি এগিয়ে রয়েছে ভারত। এই মুহূর্তে র‌্যাঙ্কিং তালিকায় দুই নম্বরে বিরাটের দল। পাকিস্তান রয়েছে ৮ নম্বরে। তবে, এই দুই দেশের হকির ইতিহাস বলছে অন্য কথা। ভারত-পাকিস্তানের সঙ্গে মোট ১৬৭টি ম্যাচ খেলা হয়েছে। যার মধ্যে ৮২টি ম্যাচ জিতেছে পাকিস্তান। ভারত মোটে ৫৫টি। ড্র হয়েছে ৩০টি। কিন্তু বিশ্ব হকি র‌্যাঙ্কিং তালিকায় ৬ নম্বরে মনপ্রীত সিংহরা। আর ১৩ নম্বর স্থানে রয়েছে পাকিস্তান।

অবস্থানের তারতম্য যাই হোক না কেন, দুই দেশের সর্মথকরা মুখিয়ে রয়েছেন রবিবার ভারত পাকিস্তানের এই যুগ্ম লড়াই দেখতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন