আইএসএলের খসড়া চুক্তিপত্র এল দুই প্রধানে

ইন্ডিয়ান সুপার লিগে এই মরসুমেই দুই প্রধানের খেলার সম্ভবনা আরও উজ্জ্বল হল।

Advertisement

রতন চক্রবর্তী

কলকাতা শেষ আপডেট: ২৫ মার্চ ২০১৭ ০৩:৪৩
Share:

প্রস্তুতি: মোহনবাগান অনুশীলনে ডাফি ও প্রণয়। ছবি সুদীপ্ত ভৌমিক

ইন্ডিয়ান সুপার লিগে এই মরসুমেই দুই প্রধানের খেলার সম্ভবনা আরও উজ্জ্বল হল।

Advertisement

আইএমজি আরের কাছ থেকে এ জন্য তড়িঘড়ি খসড়া চুক্তিপত্র পাঠানো হল ইস্টবেঙ্গল এবং মোহনবাগানের কাছে। মুম্বইয়ের খবর, শুক্রবার সন্ধ্যাতেই তা পাঠিয়ে দেওয়া হয়েছে দুই প্রধানের কর্তাদের কাছে। কিন্তু কর্তারা অবশ্য রাত পর্যন্ত তা প্রাপ্তির কথা স্বীকার করেননি।

জানা গিয়েছে, চতুর্থ আইএসএলে দুই প্রধানকে খেলাতে মরিয়া নীতা অম্বানী-রা যে চুক্তিপত্র করে পাঠিয়েছেন সেটা এক একটি করে কোম্পানির সঙ্গে দুই প্রধানের সংয়ুক্তিকরণের চুক্তি। তাতে নানা শর্ত দেওয়া আছে। দুই ক্লাবই তা তাদের আইনজীবীদের কাছে পাঠিয়ে দিয়েছে বলে খবর। সব দিক খতিয়ে দেখে দু’ তিনদিনের মধ্যেই তা পাঠাতে বলা হয়েছে মুম্বইতে।

Advertisement

আই লিগের খেলা তিন দল বেঙ্গালুরু এফসি, ইস্টবেঙ্গল এবং মোহনবাগানকে নিয়ে এ বার মোট এগারো দলের টুনার্মেন্ট করতে চাইছে আইএসএল সংগঠকরা। টুনার্মেন্ট হবে সাত মাসের। চুক্তিপত্র চলে আসায় মাঠ এবং ফ্র্যাঞ্চাইজি ফি নিয়ে যে চাপান উতোর চলছিল সেটা গৌণ হয়ে যাবে বলে মনে করছেন কর্তারা। জানা গিয়েছে, আতলেতিকো দে কলকাতার সঙ্গে কলকাতাতে বা তার আশেপাশে দুই প্রধানকে খেলানোর কথা ভাবা হচ্ছে। সেক্ষেত্রে বিপণনের সমস্যা হবে না। যুবভারতীর সঙ্গে রবীন্দ্র সরোবর ও বারাসতের কথাও ভাবা হচ্ছে। কলকাতার বাইরের কোনও স্টেডিয়ামে খেলার ব্যাপারটি ইতিমধ্যেই নাকচ করে দিয়েছেন দুই প্রধানের কর্তারা। ফলে দুই প্রধানকে খেলাতে অন্য পথে হাঁটতেই হচ্ছে আইএসএলকে কর্তৃপক্ষকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন