Sports News

ভারতীয় দলে কি কুম্বলের জায়গা নিতে চলেছেন দ্রাবির?

ডিআরএস ও পিচ বিতর্কের মধ্যেই হঠাৎই ভারতীয় দলে কোচ পরিবর্তনের হাওয়া। শোনা যাচ্ছে অনিল কুম্বলের জায়গায় ভারতীয় দলের কোচের দায়িত্ব নিতে চলেছেন রাহুল দ্রাবির। তবে, অনিল কুম্বলে সরিয়ে এমনটা হচ্ছে তা নয়।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১১ মার্চ ২০১৭ ২০:০৮
Share:

ডিআরএস ও পিচ বিতর্কের মধ্যেই হঠাৎই ভারতীয় দলে কোচ পরিবর্তনের হাওয়া। শোনা যাচ্ছে অনিল কুম্বলের জায়গায় ভারতীয় দলের কোচের দায়িত্ব নিতে চলেছেন রাহুল দ্রাবির। তবে, অনিল কুম্বলে সরিয়ে এমনটা হচ্ছে তা নয়। রবি শাস্ত্রীর পর যখন থেকে ভারতীয় দলের দায়িত্ব তাঁর হাতে এসেছে তেমনভাবে ব্যর্থতার মুখ দেখতে হয়নি টিম ইন্ডিয়াকে। পর পর জয়, সিরিজে হোয়াই ওয়াশ সবই ছিল সেই তালিকায়। তাই তাঁকে সরিয়ে নতুন কোচের কথা ভাবছে না বিসিসিআই। তবে বরং পদোন্নতি হতে চলেছে ভারতীয় দলের হেড কোচের। তাঁকে ভারতীয় দলের ডিরেক্টর করে রাহুল দ্রাবিরকে কোচ করার কথা ভাবনা-চিন্তা করা হচ্ছে। যদিও অফিশিয়ালি এই নিয়ে কোনও বক্তব্য পাওয়া যায়নি বিসিসিআই-এর পক্ষ থেকে। তবে বিশ্বস্ত সূত্রের খবর এমনটাই নাকি হতে চলেছে।

Advertisement

আরও খবর: বিরাট, কুম্বলের বিরুদ্ধে অভিযোগ এনে দলের পাশে দাঁড়াল অস্ট্রেলিয় মিডিয়া

এই মুহূর্তে ভারতীয় এ’ ও যুব দলের কোচের দায়িত্ব রয়েছেন রাহুল দ্রাবির। তাঁর হাত ধরে উঠে এসেছে একাধিক প্রতিভাবান ক্রিকেটার। তাঁদের অনেকেই খেলছেন জাতীয় সিনিয়র দলে। সাফল্যও এনে দিয়েছেন ভারতীয় দলকে। তাই সিনিয়র দলের দায়িত্ব দিয়ে তাঁকে হয়তো সম্মানিতই করতে চাইছে বিসিসিআই। যদিও ফাইনাল সিদ্ধান্ত নেবে সুপ্রিম কোর্ট নিযুক্ত কমিটি। ইংল্যান্ড ক্রিকেট ক্রিকেটের আদলে কোচিং পদ্ধতিতে নতুন ধারা আনতে চাইছে ভারতীয় ক্রিকেট বোর্ডও। যদি এই তথ্য সত্যি হয় তা হলে কোচ হিসেবে অস্ট্রেলিয়া সিরিজই হবে কুম্বলের শেষ সিরিজ। ১৫ এপ্রিল থেকে বদলে যাবে ভূমিকা। একই সময় বিরাট কোহালিরা পাবেন নতুন কোচ।

Advertisement

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের পর সুপ্রিম কোর্ট নিযুক্ত কমিটির সঙ্গে দেখা করেছিলেন অনিল কুম্বলে। যেখানে তিনি ভারতীয় সিনিয়র দল, ইন্ডিয়া ‘এ’, জুনিয়র দল ও মহিলা ক্রিকেট দলের যাবতীয় রিপোর্ট জমা দেন। বোর্ডের সূত্রের খবর, ভারতীয় ক্রিকেটের পরিচালনার ক্ষেত্রে কিছু পরিবর্তন আনতে চাইছে এই কমিটি। যদি সেটা সম্ভব হয় তা হলে ভারতীয় ক্রিকেটেরই উন্নতি হবে বলে মনে করছে বোর্ড। তাদের মতে, যদি একটা পুরো টিম সবটা একসঙ্গে সামলায় তা হলে বোঝাপড়াটা অনেক ভাল হয়। পরিকল্পনা তৈরি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন