IPL

আইপিএলের টাইটেল স্পনসর ড্রিম ইলেভেন

চলতি মাসের ৪ তারিখ সরে গিয়েছিল ভিভো। দু’ সপ্তাহের মধ্যেই নতুন টাইটেল স্পনসর খুঁজে নিল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ১৮ অগস্ট ২০২০ ১৫:০৫
Share:

নতুন টাইটেল স্পনসরের নাম জানিয়ে দিল বোর্ড। —ফাইল চিত্র।

চিনা পণ্য বয়কটের জেরে আইপিএলের টাইটেল স্পনসর থেকে ভিভো সরে যাওয়ার দু’ সপ্তাহের মধ্যেই নতুন টাইটেল স্পনসর খুঁজে নিল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড।

Advertisement

মঙ্গলবার বিসিসিআই জানিয়ে দিল ড্রিম ইলেভেন এ বারের আইপিএলের টাইটেল স্পনসর। তিন বছরের জন্য বোর্ডের সঙ্গে চুক্তিবদ্ধ হল সংস্থাটি। চুক্তির শর্ত অনুযায়ী, প্রথম বছর ২২২ কোটি টাকা বিসিসিআই-কে দেবে সংস্থাটি। পরের দু’ বছর ২৪০ কোটি টাকা করে বোর্ডকে দেবে ড্রিম ইলেভেন।

টাইটেল স্পনসর হওয়ার দৌড়ে ছিল বাইজু, আনঅ্যাকাডেমিও। কিন্তু সেই সব সংস্থাকে পিছনে ফেলে এ বারের মেগা টুর্নামেন্টের টাইটেল স্পনসর হয়ে গেল ড্রিম ইলেভেন।

Advertisement

আরও পড়ুন: ১২ দিয়ে শুরু, ১২ বছর পর ভারতীয় ক্রিকেটে এখন বিরাট-যুগ

গালওয়ান উপত্যকায় চিনা বাহিনীর সঙ্গে সংঘর্ষে ২০ জন ভারতীয় সেনা নিহত হওয়ার পর থেকেই চিনা পণ্য বর্জনের ডাক এ দেশ জুড়ে। সেই রেশ কাটতে না কাটতেই চিনা টাইটেল স্পনসরকে আইপিএল-এ রেখে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল গভর্নিং কাউন্সিলের বৈঠকে। ভিভোকে থেকে যেতে দেখে সোশ্যাল মিডিয়ায় ফেটে পড়েন অনেকে। বোর্ডের উপরে বেজায় ক্ষুব্ধ হয়ে অনেকেই মতামত দেন, ভিভো বয়কট না করলে আইপিএলকেই বয়কট করা হবে। এমন পরিস্থিতিতে ভিভো সরে দাঁড়়ানোর সিদ্ধান্ত নেয় চলতি মাসের ৪ অগস্ট। ভিভো সরে যাওয়ার পরে বোর্ড জানিয়েছিল আগামী তিন দিনের মধ্যে টেন্ডার ডাকা হবে।

আইপিএলের নতুন টাইটেল স্পনসর হওয়ার জন্য একাধিক সংস্থা ছিল দৌড়ে। ছিল বাবা রামদেবের পতঞ্জলি।আরও বেশ কয়েকটি সংস্থাও উৎসাহ দেখিয়েছিল। কিন্তু তাদের সবাইকে পিছনে ফেলে ফ্যানটাসি স্পোর্টস প্ল্যাটফর্ম ‘ড্রিম ইলেভেন’ মেগা টুর্নামেন্টের টাইটেল স্পনসর হয়ে গেল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন