Football

বকেয়া বিতর্কে লাল-হলুদ

ফেডারেশনের কর্তারা খোলাখুলি জানিয়েছেন, আগের বিনিয়োগকারীর সঙ্গে ইস্টবেঙ্গলের বিচ্ছেদের চুক্তিতে কী রয়েছে সেটা খুবই গুরুত্বপূর্ণ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৮ অগস্ট ২০২০ ০৫:১১
Share:

—ফাইল চিত্র।

নতুন বিনিয়োগকারী নিয়ে অনিশ্চয়তায় ডুবে থাকার মধ্যেই অস্বস্তি ইস্টবেঙ্গলে। ফুটবলারদের বকেয়া মেটানোর জন্য কী পদক্ষেপ করেছে ক্লাব, তা ৪ সেপ্টেম্বরের মধ্যে জানানোর নির্দেশ দিল সর্বভারতীয় ফুটবল ফেডারেশন।

Advertisement

বকেয়া মেটানোর দাবিতে ইস্টবেঙ্গলের সাত ফুটবলার এআইএফএফের দ্বারস্থ হয়েছিলেন। অভিযোগকারী ফুটবলারদের মধ্যে অনেকের সঙ্গেই দীর্ঘমেয়াদী চুক্তি করেছিল ইস্টবেঙ্গলের প্রাক্তন বিনিয়োগকারী সংস্থা। করোনা অতিমারির জেরে নির্ধারিত সময়ের অনেক আগেই মরসুম বাতিল করে দেয় ফেডারেশন। এর পরেই ইস্টবেঙ্গলের আগের বিনিয়োগকারী সংস্থা ফুটবলারদের সঙ্গে চুক্তি ছিন্ন করার সিদ্ধান্ত নেয়। দু’মাসের বেতন না দেওয়ারও সিদ্ধান্ত নিয়েছিল তারা। পরে অবশ্য এক মাসের বেতন মিটিয়ে দেওয়া হয়। এর পরেই সেই বিনিয়োগকারী সংস্থার সঙ্গে বিচ্ছেদ হয় ইস্টবেঙ্গলের। এই পরিস্থিতিতে ফুটবলারদের বকেয়া কে মেটাবে তা নিয়ে ধোঁয়াশা তৈরি হয়।

ফেডারেশনের কর্তারা খোলাখুলি জানিয়েছেন, আগের বিনিয়োগকারীর সঙ্গে ইস্টবেঙ্গলের বিচ্ছেদের চুক্তিতে কী রয়েছে সেটা খুবই গুরুত্বপূর্ণ। যদি লেখা থাকে আর্থিক কোনও দায় আর বিনিয়োগকারী সংস্থার নেই, তা হলে ইস্টবেঙ্গল ক্লাবকেই বকেয়া মেটাতে হবে। ফুটবলারদের কোনও অবস্থাতেই বঞ্চিত করা যাবে না। এই কারণেই বৃহস্পতিবার ফেডারেশনের তরফে চিঠি দিয়ে ইস্টবেঙ্গলকে বলা হয়েছে, ৪ সেপ্টেম্বরের মধ্যে জানাতে হবে, ফুটবলারদের বকেয়া মেটানোর ব্যাপারে তারা কী সিদ্ধান্ত নিয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন