SC East Bengal

অক্সিজেন সঙ্কট মেটাতে এগিয়ে এল ইস্টবেঙ্গলের বিনিয়োগকারী সংস্থা শ্রী সিমেন্ট

নতুন ভাবে অক্সিজেন তৈরি করার পাশাপাশি বিনামূল্যে সিলিন্ডারে অক্সিজেন ভরেও দেওয়ার কাজ চলছে পুরোদমে

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৮ এপ্রিল ২০২১ ১৪:৪৮
Share:

প্রতীকী ছবি ফাইল চিত্র

কোভিডের বিরুদ্ধে লড়াইয়ে এবার এগিয়ে এল শ্রী সিমেন্ট। তাদের অক্সিজেন তৈরির যে কারখানাগুলি আছে তাঁর পুরোটাই কোভিডে আক্রান্ত রোগীদের সাহায্যে কাজে লাগাচ্ছে তারা। দেশে বাড়তে থাকা অক্সিজেনের সঙ্কট নিয়ে উদ্বিগ্ন শ্রী সিমেন্ট কর্তৃপক্ষ। তাদের রাজস্থান, কর্নাটক, বিহার, ওড়িশা ও ছত্তীসগঢ়ের কারখানাগুলিতে পুরো দমে অক্সিজেন তৈরির কাজ শুরু হয়ে গিয়েছে।

Advertisement

শুধু নতুন ভাবে অক্সিজেন তৈরি করা নয়, বিনামূল্যে সিলিন্ডারে অক্সিজেন ভরে দেওয়ার কাজ চলছে পুরোদমে। শ্রী সিমেন্টের তরফ থেকে বিবৃতি দিয়ে জানান হয়েছে, ‘‘অক্সিজেনের ঘাটতি মেটাতে গোটা ভারতের বিভিন্ন হাসপাতালে আমরা অক্সিজেন সিলিন্ডার পৌঁছে দিচ্ছি। রাজস্থান, কর্নাটক, বিহার, ওড়িশা ও ছত্তীসগঢ়ের কারখানাগুলিতে এই অক্সিজেন তৈরি করা হচ্ছে। এছাড়াও বিনামূল্যে খালি সিলিন্ডারে অক্সিজেন ভরে দেওয়া হচ্ছে।’’

গত মরসুমেই ইস্টবেঙ্গলে বিনিয়োগ করেছে শ্রী সিমেন্ট। মঙ্গলবার টুইটারে এই খবর প্রকাশ করে শ্রী সিমেন্ট ইস্টবেঙ্গল। গত বছরেও রাজস্থানের পালি জেলার এক হাসপাতালে কোভিড ওয়ার্ড তৈরি করে দিয়েছিল শ্রী সিমেন্ট।

Advertisement

শ্রী সিমেন্টের এই কারখানাগুলিতেই তৈরি হচ্ছে অক্সিজেন ফাইল চিত্র

আরও পড়ুন:
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন