দুরন্ত জয়ে লিগ অভিযান শেষ করল ইস্টবেঙ্গল

জয় দিয়েই আই লিগ অভিযান শেষ করল ইস্টবেঙ্গল। যেমন তেমন নয়, বেশ বড়সড় জয়।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৯ এপ্রিল ২০১৭ ২৩:৪৫
Share:

জয় দিয়েই আই লিগ অভিযান শেষ করল ইস্টবেঙ্গল। যেমন তেমন নয়, বেশ বড়সড় জয়।

Advertisement

শনিবার কুপারেজে মুম্বইকে এফ সি-কে ৪-০ গোলে উড়িয়ে দিল রঞ্জন চৌধুরীর ছেলেরা। এ দিন একটিমাত্র পরিবর্তন ছাড়া দলে বিশেষ কোনও রদবদল করেননি মনা অ্যান্ড কোম্পানি। ক্রিস্টোফার পেইনের বদলে বড় ম্যাচে লাল কার্ড দেখা উইলিস প্লাজা দলে আসেন।

প্রথম থেকেই ম্যাচের রাশ নিজেদের হাতে রাখেন লোবো-রাওলিনরা। খেলা শুরুর ৭ মিনিটের মাথায় প্রতিআক্রমণ থেকে গোল করে ইস্টবেঙ্গলকে এগিয়ে দেন বিকাশ জাইরু। এর পর প্রতি আক্রমণে এলেও গোলের মুখ খুলতে ব্যর্থ হয় মুম্বই। এরই মাঝে ৪০ মিনিটে গোল করে লাল-হলুদ ব্রিগেডকে ২ গোলের ব্যবধানে এগিয়ে দেন উইলিস প্লাজা। বিরতির পর ম্যাচে ফেরার চেষ্টা করলেও অনভিজ্ঞতার কারণে বার বার ম্যাচ থেকে হারিয়ে যাচ্ছিলেন ফারুক চৌধুরী-হিতেশ শর্মারা। মুম্বইয়ের ছন্নছাড়া ফুটবলের সুযোগ নিয়ে ৬২ মিনিটে বিশ্বমানের গোল করেন ইস্টবেঙ্গলের হাইতিয়ান তারকা ওয়েডসান আনসেলমে। ব্যবধান তখন ৩-০।

Advertisement

ওয়েডসানের গোলের রেশ কাটতে না কাটতেই নিজের দ্বিতীয় গোল করে মুম্বইয়ের কফিনে শেষ পেরেক পুঁতে দেন ট্রিনিদাদ ও টোবাগোর বিশ্বকাপার উইলিস প্লাজা। বহু দিন পর মুম্বইয়ের মাঠে বড় জয় পেয়ে খুশি ইস্টবেঙ্গল কোচ রঞ্জন চৌধুরী। ম্যাচ শেষে তিনি বলেন, “এই জয় নিঃসন্দেহে দলের ফুটবলারদের মনোবল বাড়াবে। ফেডারেশন কাপের আগে এই রকম জয়েরই প্রয়োজন ছিল। যা আমরা পেয়েছি। এ বার এই ধারাবাহিকতা বজায় রেখে ফেড কাপে ছেলেরা ভাল ফল করবেই বলে আমার বিশ্বাস।”

এ দিনের ম্যাচের সেরা হিসাবে নির্বাচিত হয়েছেন ইস্টবেঙ্গলের বিকাশ জাইরু।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন