কাল ম্যাচ খেলবে না, জানাল ইস্টবেঙ্গল

পরিস্থিতি যা, তাতে খেতাব জিততে হলে ইস্টবেঙ্গলকে জিততে হবে ৭-০ গোলে। না হলে চ্যাম্পিয়ন হয়ে যাবে পিয়ারলেস। ফয়সালার ম্যাচে আলেসান্দ্রোর দলের প্রতিপক্ষ কাস্টমস এ দিন অবনমন থেকে বেঁচে গিয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০২ অক্টোবর ২০১৯ ০৩:৩৫
Share:

আলেসান্দ্রো মেনেন্দেস। —ফাইল চিত্র

দু’দিন ধরে অনেক টালবাহানার পরে পুলিশের অনুমতি আদায় করেছিল আইএফএ। পুলিশের সবুজ-সঙ্কেত হাতে পাওয়ার সঙ্গে সঙ্গেই মঙ্গলবার রাত আটটায় রাজ্য সংস্থার পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়, ৩ অক্টোবর, বৃহস্পতিবার কল্যাণী স্টেডিয়ামে দুপুর আড়াইটেয় ইস্টবেঙ্গল-কাস্টমস ম্যাচ হবে। গত রবিবার বানের জলে ভেস্তে যাওয়া ম্যাচটি হয়ে গেলেই লিগের ফয়সালা হয়ে যাবে। তাই দ্রুত দুই ক্লাবকে চিঠিও পাঠিয়ে দেওয়া হয় সূচি জানিয়ে। চিঠি হাতে পাওয়ার পর কাস্টমস ম্যাচ খেলতে রাজি হলেও বেঁকে বসে ইস্টবেঙ্গল। লাল-হলুদ শিবিরের দাবি, ফুটবলারদের ছুটি দিয়ে দিয়েছেন কোচ আলেসান্দ্রো মেনেন্দেস। ফলে খেলা সম্ভব নয়। ২০ অক্টোবরের পরে ম্যাচ হলে ইস্টবেঙ্গল খেলতে রাজি। মজার ব্যাপার হল, মঙ্গলবার সকালেও পুরো দল নিয়ে অনুশীলন করেছিলেন লাল-হলুদের স্পেনীয় কোচ। সুস্থ সব ফুটবলারই উপস্থিত ছিলেন। ক্লাবের শীর্ষকর্তা দেবব্রত সরকার বলে দিলেন, ‘‘আইএফএ-র চিঠি পাওয়ার পরে আমরা কোচের সঙ্গে কথা বলেছিলাম। কিন্তু উনি জানিয়েছেন সব ফুটবলারকে ছুটি দিয়ে দিয়েছেন। তাই আমরা চিঠি দিয়ে আইএফএ-কে জানিয়ে দিচ্ছি যে ২০ অক্টোবরের পরে ম্যাচ হলে খেলতে সমস্যা নেই। সূচির পরিবর্তন করা হোক।’’ যা শুনে অবাক আইএফএ সচিব জয়দীপ মুখোপাধ্যায়। রাতে তিনি বলেন, ‘‘অনেক কষ্ট করে পুলিশের অনুমতি পেয়েছি। সূচিতে ৩ অক্টোবর ম্যাচ দিয়েছি আমরা। সেটাই থাকবে। পুজোর আগেই লিগ শেষ করতে হবে। কেউ যদি দল না নামায় তা হলে লিগের নিয়মানুযায়ী যা হওয়ার তাই হবে। আর ইস্টবেঙ্গলের চিঠি পেলে তার উত্তর দিয়ে দেব।’’

Advertisement

পরিস্থিতি যা, তাতে খেতাব জিততে হলে ইস্টবেঙ্গলকে জিততে হবে ৭-০ গোলে। না হলে চ্যাম্পিয়ন হয়ে যাবে পিয়ারলেস। ফয়সালার ম্যাচে আলেসান্দ্রোর দলের প্রতিপক্ষ কাস্টমস এ দিন অবনমন থেকে বেঁচে গিয়েছে। ফলে বিশ্বজিৎ ভট্টাচার্যের দল চাপ ছাড়াই খেলতে পারবে। সে ক্ষেত্রে ফিলিপ আজাদের সাত গোল দেওয়া কঠিন, প্রায় অসম্ভবও। ময়দানের খবর, এই অবস্থায় ভেবে চিন্তেই বৃহস্পতিবার না খেলার সিদ্ধান্ত নিয়েছে ইস্টবেঙ্গল। এ দিকে, মঙ্গলবার ছিল লিগের অবনমনের তিনটি খেলা। ম্যাচগুলির পরে ঠিক হয়ে যায় নেমে যাচ্ছে কালীঘাট মিলন সংঘ এবং রেনবো। বিএসএস স্পোর্টিং ৩-২ হারায় কালীঘাটকে। আর সাদার্ন সমিতি ৩-০ জেতে রেনবোর বিরুদ্ধে। ফলে চিন্তামুক্ত হয়ে যান কাস্টমস কর্তারা। কোচ বিশ্বজিৎ ভট্টাচার্য বললেন, ‘‘ইস্টবেঙ্গলের বিরুদ্ধে চাপমুক্ত হয়ে খেলব। চেষ্টা করব জেতার।’’ কিন্তু ম্যাচ হওয়া নিয়েই তো শুরু হয়েছে নতুন বিপত্তি!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন