পিছিয়ে গিয়েও বড় জয় আমনাদের

রীতিমতো ছন্দে থেকেই মালয়েশিয়ায় আই লিগের প্রস্তুতি শুরু করল ইস্টবেঙ্গল। রবিবার স্থানীয় ক্লাব ইউআইটিএম-কে আলেসান্দ্রো মেনেন্দেস-এর দল হারাল ৪-১।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৮ অক্টোবর ২০১৮ ০৩:৫৮
Share:

রীতিমতো ছন্দে থেকেই মালয়েশিয়ায় আই লিগের প্রস্তুতি শুরু করল ইস্টবেঙ্গল। রবিবার স্থানীয় ক্লাব ইউআইটিএম-কে আলেসান্দ্রো মেনেন্দেস-এর দল হারাল ৪-১।

Advertisement

ইস্টবেঙ্গলের হয়ে গোল করলেন ইয়ামি লংভা, এনরিকে এসকুয়েদা, জবি জাস্টিন এবং মহম্মদ আল আমনা। এর মধ্যে এনরিকে এবং আমনা গোল করেন পেনাল্টি থেকে। প্রথমার্ধে ফল ছিল ২-১।

এ দিন ইউআইটিএম স্টেডিয়ামে ইস্টবেঙ্গলের খেলা দেখতে বেশ কিছু প্রবাসী ভারতীয় সমর্থক হাজির ছিলেন। এদের সামনেই শুরু থেকেই আক্রমণাত্মক মেজাজে খেলা শুরু করে ইস্টবেঙ্গল। কিন্তু খেলার গতির বিরুদ্ধেই ঘরের মাঠে শুরুতে গোল করে এগিয়ে যায় ইউআইটিএম। প্রথমার্ধের শেষ দিকে পেনাল্টি থেকে দলকে সমতায় ফেরান লাল-হলুদ শিবিরে মেক্সিকো থেকে আসা ফরোয়ার্ড এনরিকে এসকুয়েদা। বিরতির ঠিক আগেই দলকে এগিয়ে দেন ইস্টবেঙ্গলের উইংহাফ ইয়ামি লংভা। বিরতিতে ড্রেসিংরুমে ফেরার সময় ইস্টবেঙ্গল এগিয়েছিল ২-১।

Advertisement

দ্বিতীয়ার্ধে এগিয়ে থেকে খেলতে নেমে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয় ইস্টবেঙ্গল। প্রথমার্ধে রক্ষণে যে ভুলত্রুটি হয়েছিল, তা আর দ্বিতীয়ার্ধে দেখা যায়নি। পাশাপাশি, এই অর্ধে আক্রমণে জোর দেয় ইস্টবেঙ্গল এর পরেই গোল করে ব্যবধান বাড়ান সিরিয়া থেকে আসা ফুটবলার মহম্মদ আল আমনা। খেলা শেষ হওয়ার ১১ মিনিট আগে লাল-হলুদের হয়ে চতুর্থ গোলটি করেন কেরলের ফুটবলার জোবি জাস্টিন। জানা গিয়েছে, প্রথম প্রস্তুতি ম্যাচেই বড় ব্যবধানে জেতায় খুশি ইস্টবেঙ্গলের স্প্যানিশ কোচ আলেসান্দ্রো মেনেন্দেস। কলকাতা লিগে ব্যর্থতার পরে বিদেশের মাঠে ইস্টবেঙ্গলের প্রথম প্রস্তুতি ম্যাচে এ দিন কোনও পরীক্ষা নিরীক্ষার রাস্তায় হাঁটেননি লাল-হলুদের স্পেনীয় কোচ। গোটা ম্যাচ তিনি খেলেন ৪-৪-২ ছকে। গোলে উবেদকে খেলান তিনি। রক্ষণে রাশিয়া বিশ্বকাপে খেলে আসা কোস্টা রিকার স্টপার জনি আকোস্তাকে রেখেছিলেন তিনি। তাঁর সঙ্গী স্টপার হিসেবে এ দিন আলেসান্দ্রো খেলান কিংশুক দেবনাথকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন