ইডি নোটিস শাহরুখ, গৌরী, জুহি চাওলাকে

গোয়েন্দাদের নোটিস বাজিগরকে! আইপিএল সংক্রান্ত লেনদেনে বিদেশি মুদ্রা আইন (ফেমা) লঙ্ঘনের অভিযোগে কলকাতা নাইট রাইডার্সের অন্যতম মালিক শাহরুখ খানকে আজ কারণ দর্শানোর নোটিস দিয়েছে ইডি।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ২৫ মার্চ ২০১৭ ০২:৪৫
Share:

শাহরুখ খান।

গোয়েন্দাদের নোটিস বাজিগরকে!

Advertisement

আইপিএল সংক্রান্ত লেনদেনে বিদেশি মুদ্রা আইন (ফেমা) লঙ্ঘনের অভিযোগে কলকাতা নাইট রাইডার্সের অন্যতম মালিক শাহরুখ খানকে আজ কারণ দর্শানোর নোটিস দিয়েছে ইডি। নোটিস পেয়েছেন শাহরুখের স্ত্রী গৌরী খান, কেকেআরের অন্যতম মালিক জুহি চাওলা-সহ অন্য কর্তারাও।

ইডি জানিয়েছে, শাহরুখদের সংস্থা নাইট রাইডার্স স্পোর্টস প্রাইভেট লিমিটেড-কেও (কেআরএসপিএল) নোটিস ধরিয়েছে তারা। এই সংস্থার ডিরেক্টর গৌরী। তাদের অধীনেই কেকেআর। অভিযোগ, বছর আট-নয় আগে কেআরএসপিএল-এর ৯০ লক্ষ শেয়ার ১০ টাকা দরে মরিশাসের সংস্থা দ্য সি আইল্যান্ড ইনভেস্টমেন্ট লিমি়টেডকে বেচে দেওয়া হয়েছিল। অথচ সেই সময়ে প্রত্যেক শেয়ারের দর যাচ্ছিল ৮৬ থেকে ৯৯ টাকা। ইডি-র দাবি, এই ‘ক্ষতি’র জেরে সরকার ৭৩ কোটি ৬০ লক্ষ টাকা মূল্যের বিদেশি মুদ্রা কম পেয়েছিল।

Advertisement

আরও পড়ুন: আজ ধর্মশালায় অনিশ্চিত ভারতের ‘ট্রাম্প-কার্ড’

সূত্রের বক্তব্য, এই ধরনের অভিযোগের ক্ষেত্রে তদন্ত করে দেখা হয়, ইচ্ছাকৃত ভাবে শেয়ারের দাম কম দেখিয়ে অন্যত্র টাকা সরানো হয়েছে কি না। ২০০৮-’০৯ সালে আইপিএলের ফ্র্যাঞ্চাইজি মালিকদের নিয়ে অনুসন্ধান শুরু করে ইডি। শাহরুখের একাধিক বার বয়ানও নেয় তারা। নোটিসের ১৫ দিনের মধ্যে তাঁদের জবাব তলব করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন