Ekana International Cricket Stadium

রোহিতরা খেলতে নামার আগের দিন বাজপেয়ীর নামে করা হল স্টেডিয়াম

নতুন স্টেডিয়ামের নাম 'ভারত রত্ন অটল বিহারী বাজপেয়ী আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম' করা হল মঙ্গলবারের টি-টোয়েন্টি ম্যাচের ঠিক আগে। সংসদে লখনউয়ের প্রতিনিধিত্ব করতেন বাজপেয়ী।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৬ নভেম্বর ২০১৮ ১৩:২৯
Share:

লখনউয়ের এই স্টেডিয়ামেই আজ নামবেন রোহিতরা। ছবি একানা ক্রিকেট স্টেডিয়ামের ফেসবুক অ্যাকাউন্টের সৌজন্যে।

মঙ্গলবার লখনউয়ে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে যে মাঠে নামছে রোহিত শর্মার ভারত, তা চিহ্নিত হচ্ছিল একানা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম। উত্তরপ্রদেশ সরকার সোমবার তার নাম বদলে রাখল প্রয়াত প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ীর নামে।

Advertisement

নতুন স্টেডিয়ামের নাম 'ভারত রত্ন অটল বিহারী বাজপেয়ী আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম' করা হল টি-টোয়েন্টি ম্যাচের ঠিক আগে। সংসদে লখনউয়ের প্রতিনিধিত্ব করতেন বাজপেয়ী। সেজন্যই নয়া স্টেডিয়ামের নাম করা হল তাঁর নামে।

একানা স্পোর্টস সিটি প্রাইভেট লিমিটেড, জিসি কনস্ট্রাকশনস ও ডেভেলপমেন্ট ইন্ড্রাস্ট্রিজ প্রাইভেট লিমিটেডের মধ্যে যে চুক্তি হয়েছিল, তাতে স্টেডিয়াম হওয়ার পর নাম বদলের ধারা ছিল। সেটাকেই কাজে লাগানো হল। উত্তরপ্রদেশ সরকারের স্টেডিয়ামের নাম বাজপেয়ীর নামে করার প্রস্তাবে সম্মতি দেন রাজ্যপাল রাম নায়েক।প্রসঙ্গত, তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ভারত ১-০ এগিয়ে রয়েছে।মঙ্গলবার লখনউয়ে সিরিজ জয়ের হাতছানি রয়েছে ভারতের সামনে।

Advertisement

আরও পড়ুন: আসন্ন অস্ট্রেলিয়া সফরে কোন দলকে এগিয়ে রাখছেন সৌরভ?

আরও পড়ুন: বিরাটকে ভারতরত্ন দেওয়ার দাবি জানিয়ে চিঠি প্রধানমন্ত্রীকে

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন