Sports News

দলে কোনও পরিবর্তন ছাড়াই পঞ্চম টেস্টে নামছে ইংল্যান্ড

উইকেটের পিছনে থাকবেন জনি বেয়ারস্টো। আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানো অ্যালেস্টার কুক সিরিজের শেষ ম্যাচকেই তাঁর কেরিয়ারের শেষ ম্যাচ হিসেবে বেছে নিয়েছেন।

Advertisement

সংবাদ সংস্থা

লন্ডন শেষ আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০১৮ ২০:১২
Share:

অনুশীলনে অ্যালেস্টার কুক, বেন স্টোকস ও জনি বেয়ারস্টো। ছবি: রয়টার্স।

ভারতের বিরুদ্ধে শেষ টেস্টে দলে কোনও পরিবর্তন আনল না ইংল্যান্ড দল। বৃহস্পতিবার ইংল্যান্ড অধিনায়ক জো রুট পঞ্চম টেস্টের জন্য দল ঘোষণা করলেন। ৭ সেপ্টেম্বর থেকে ওভালে শুরু হচ্ছে শেষ টেস্ট। সিরিজ ইতিমধ্যেই জিতে গিয়েছে ইংল্যান্ড। শেষ ম্যাচ নিয়মরক্ষার। পাঁচ ম্যাচের সিরিজে ইংল্যান্ড ইতিমধ্যেই এগিয়ে গিয়েছে ৩-১এ।

Advertisement

উইকেটের পিছনে থাকবেন জনি বেয়ারস্টো। আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানো অ্যালেস্টার কুক সিরিজের শেষ ম্যাচকেই তাঁর কেরিয়ারের শেষ ম্যাচ হিসেবে বেছে নিয়েছেন। জীবনের ১৬১তম টেস্ট খেলতে চলেছেন তিনি।

দলে একটিও পরিবর্তন করেনি টিম ম্যানেজমেন্ট। উইনিং কম্বিনেশন ভাঙতে চায়নি ইংল্যান্ড। সাদাম্পটনে ৯ উইকেট নেওয়া মইন আলি ইংল্যান্ডের স্পিন আক্রমণের নেতৃত্বে থাকবেন। পুরো সিরিজে তেমন কাজে না লাগা আদিল রশিদকেও রেখে দেওয়া হয়েছে দলে।

Advertisement

আরও পড়ুন
বিদায়ী টেস্টে কুককে পরাজয় উপহার দিতে মরিয়া কোহালিরা

পেসার জুটি জেমস অ্যান্ডরসন ও স্টুয়ার্ট ব্রড ইংল্যান্ডের হয়ে আক্রমণ শুরু করবেন। তৃতীয় ও চতুর্থ সিমারের ভূমিকায় দেখা যাবে বেন স্টোকস ও স্যাম কুরানকে। ওপেনিংয়ে নিজের জায়গা ধরে রাখলেন কেটন জেনিংস। কুকের সঙ্গে তিনিই নামবেন ব্যাটিং ওপেনিংয়ে।

শেষ টেস্টে ইংল্যান্ড দল: অ্যালেস্টার কুক, কেটন জেনিংস, মইন আলি, জো রুট, জনি বেয়ারস্টো, বেন স্টোকস, জোস বাটলার, স্যাম কুরান, আদিল রশিদ, স্টুয়ার্ট ব্রড, জেমস অ্যান্ডারসন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন