রুট

কোহালি নয়, জো রুট খেলা শিখছেন কেন উইলিয়ামসনকে দেখে

আধুনিক ক্রিকেটের ‘চারমূর্তি’ বলা হয় রুট, উইলিয়ামসন, কোহালি এবং স্টিভ স্মিথকে। অতীতে উইলিয়ামসন এবং স্মিথ দু’জনেই বলেছেন যে কোহালির খেলা তাঁদের ভাল লাগে এবং অনেক কিছু শেখেন।

Advertisement

সংবাদ সংস্থা

গল শেষ আপডেট: ১৭ জানুয়ারি ২০২১ ১৭:৪০
Share:

১৫ ইনিংস পর শতরান পেলেন রুট। ছবি টুইটার

শ্রীলঙ্কার বিরুদ্ধে দুরন্ত দ্বিশতরান করেছেন। তারপরেই জো রুট জানিয়ে দিলেন, বিরাট কোহালি নয়, বরং তিনি ব্যাটিং শিখছেন কেন উইলিয়ামসনকে দেখে। রুটের মতে, নিউজিল্যান্ডের অধিনায়ক ‘অবিশ্বাস্য’ খেলেন।

Advertisement

আধুনিক ক্রিকেটের ‘চারমূর্তি’ বলা হয় রুট, উইলিয়ামসন, কোহালি এবং স্টিভ স্মিথকে। অতীতে উইলিয়ামসন এবং স্মিথ দু’জনেই বলেছেন যে কোহালির খেলা তাঁদের ভাল লাগে এবং অনেক কিছু শেখেন। তবে রুটের কাছে সম্ভবত কোহালি প্রিয় নন অতটা। তাই তাঁর মুখে উইলিয়ামসনের নাম। অ্যাশেজের প্রতিদ্বন্দ্বিতা থাকায় স্মিথেরও নাম নেননি।

এর আগে ১৪টি ইনিংস খেলেও তিন অঙ্কের রানে পৌঁছতে পারেননি রুট। দ্বিশতরান করেই বলেছেন, “সমসাময়িক ক্রিকেটারদের থেকে সব সময় শেখার চেষ্টা করি, কারণ এটা গুরুত্বপূর্ণ। যে ভাবে উইলিয়ামসন ব্যাটিং করে তা অবিশ্বাস্য। পাশাপাশি আমার দলে জাক কালিস, পল কলিংউড, গ্রাহাম থর্পের মতো কোচেরা রয়েছে। তাঁরাও খুব সাহায্য করেন।”

Advertisement

রুটের মতে, কোভিড লকডাউন তাঁকে নিজের খেলার স্টাইল নিয়ে ভাবতে শিখিয়েছে। বলেছেন, “কিছু জিনিস পরিবর্তন করেছি। আমার ব্যাটিংয়ে আরও বেশি ছন্দ আনার চেষ্টা করেছি। নিজের উপর অহেতুক চাপ কমানোর চেষ্টা করেছি। সবথেকে বড় ব্যাপার, নিজের সঙ্গে অনেক বেশি সময় কাটিয়েছি, যেটা কোভিড লকডাউনের সবথেকে বড় অ্যাডভান্টেজ।”

আরও খবর: শার্দুল, ওয়াশিংটনকে দেখে বিস্ময়ে হতবাক সুনীল গাওস্কর

আরও খবর: মেসি, রোনাল্ডোর পা থেকে সুন্দরের হাত, ‘নো লুক গোল, পাস’ থেকে ‘নো লুক সিক্স’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন