Advertisement
২০ এপ্রিল ২০২৪
শার্দুল

মেসি, রোনাল্ডোর পা থেকে সুন্দরের হাত, ‘নো লুক গোল, পাস’ থেকে ‘নো লুক সিক্স’

ধসে পড়া ভারতীয় ব্যাটিংকে তৃতীয় দিনে বাঁচিয়েছেন সুন্দর। বল হাতে কামাল দেখানোর পর ব্যাট হাতে অনবদ্য ইনিংস খেলেছেন।

মেসি, রোনাল্ডোর সঙ্গে জুড়ল ওয়াশিংটনের নামও।

মেসি, রোনাল্ডোর সঙ্গে জুড়ল ওয়াশিংটনের নামও।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৭ জানুয়ারি ২০২১ ১৬:৩৩
Share: Save:

ফুটবলে ‘নো লুক গোল’, ‘নো লুক পাস’ প্রায়শই দেখা যায়। অর্থাৎ, বল জালে ঠেলার সময়ে গোলের দিকে না তাকিয়ে, বা সতীর্থকে পাস দেওয়ার সময় তাঁর দিকে না তাকিয়ে অন্য দিকে তাকিয়ে থাকা। সাধারণত নিশ্চিত গোলের সুযোগ থাকলে বা বিপক্ষকে বোকা বানাতে ফুটবলাররা এরকম করে থাকেন। লিয়োনেল মেসি, ক্রিশ্চিয়ানো রোনাল্ডো বা লিভারপুল এবং ব্রাজিলের স্ট্রাইকার রবি ফিরমিনো হামেশাই এ জিনিস করে থাকেন। তাই বলে ‘নো লুক সিক্স’? হ্যাঁ, ওয়াশিংটন সুন্দরের হাত ধরে ক্রিকেটেও এই জিনিস চলে এল।

ধসে পড়া ভারতীয় ব্যাটিংকে তৃতীয় দিনে বাঁচিয়েছেন সুন্দর। বল হাতে কামাল দেখানোর পর ব্যাট হাতে অনবদ্য ইনিংস খেলেছেন। নিজের ইনিংসে একাধিক দুরন্ত শট দেখা গিয়েছে তাঁর ব্যাট থেকে। কিন্তু নো লুক সিক্স নিয়েই চর্চা হচ্ছে বেশি।

তখন সবে অর্ধশতরান পূরণ করেছেন সুন্দর। নেথান লায়নের একটি বলে স্লগ সুইপ করে মিডউইকেটের উপর দিয়ে উড়িয়ে দেন। অবাক করা ব্যাপার হলেও শট মারার পর বলের দিকে নয়, সুন্দর তাকিয়ে ছিলেন পিচের দিকে। ক্রিকেট অস্ট্রেলিয়া সেই ভিডিয়ো পোস্ট করা মাত্র ভাইরাল রয়েছে। সমর্থকরা তারিফ করেছেন সুন্দরের শটের। সুন্দর এতটাই আত্মবিশ্বাসী ছিলেন যে শট মারার সময়েই তিনি জানতেন বল বাউন্ডারির ও পারে গিয়ে পড়বে। তাই বলের দিকেই তাকাননি।

আরও খবর: শার্দুলের সাফল্যের চাবিকাঠি চার বছর আগের অস্ট্রেলিয়া সফর

আরও খবর: সচিনের ১০ নম্বর জার্সি ছেড়ে নিজের ৫৪ নম্বর, শার্দুলই এখন মধ্যমণি

বল হাতে তার আগে অস্ট্রেলিয়ার তিন উইকেট নিয়েছিলেন সুন্দর। ব্যাট হাতে শার্দুল ঠাকুরের সঙ্গে দুরন্ত ১২৩ রানের পার্টনারশিপ গড়ে ভারতের লজ্জা বাঁচান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE