England

England vs Pakistan: হারের লজ্জা মুছে ফিরল পাকিস্তান, বিফলে গেল লিভিংস্টোনের রেকর্ড

টি২০ সিরিজে ফিরে এসেছেন অইন মর্গ্যানরা। করোনা সংক্রমণের জন্য একদিনের সিরিজে বেশ কিছু ক্রিকেটারকে বাদ দিয়ে প্রায় দ্বিতীয় সারির দল নামিয়েছিল ইংল্যান্ড।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৭ জুলাই ২০২১ ১৬:১৮
Share:

লিয়াম লিভিংস্টোন। ছবি: টুইটার থেকে

টি২০ ক্রিকেটে ইংরেজদের হয়ে দ্রুততম শতরান করলেন লিয়াম লিভিংস্টোন। তাতেও জয় অধরা। টি২০ সিরিজের প্রথম ম্যাচে জয় পেল পাকিস্তান।

Advertisement

নিজেদের দেশের প্রাক্তন ক্রিকেটাররাই পাকিস্তান দলকে তুলোধোনা করছিলেন। ইংল্যান্ডের মাটিতে একদিনের সিরিজে ০-৩ হারের পর ক্রিকেটারদের কুস্তিগীর পর্যন্ত বলা হয়। তাঁরাই ঘুরে দাঁড়ালেন। লিভিংস্টোনের ৪২ বলে করা শতরানও হার বাঁচাতে পারল না ইংরেজদের।

টি২০ সিরিজে ফিরে এসেছেন অইন মর্গ্যানরা। করোনা সংক্রমণের জন্য একদিনের সিরিজে বেশ কিছু ক্রিকেটারকে বাদ দিয়ে প্রায় দ্বিতীয় সারির দল নামিয়েছিল ইংল্যান্ড। অধিনায়ক ছিলেন বেন স্টোকস। তবে নিভৃতবাস পর্ব শেষ করে টি২০ সিরিজে সকলেই ফিরে এসেছিলেন। তবে হার আটকানো সম্ভব হয়নি।

Advertisement

প্রথমে ব্যাট করে ২৩২ রান করে পাকিস্তান। সেই রান তাড়া করতে নেমে ডাভিদ মালান, জনি বেয়ারস্টো, মইন আলিরা সকলেই ব্যর্থ হন। লিভিংস্টোন দলের হাল ধরেন। ৪৩ বলে ১০৩ রান করেন তিনি। ৯টি ছয় এবং ৬টি চার মারেন লিভিংস্টোন। পাকিস্তানের বোলারদের নিয়ে যেন ছিনিমিনি খেলেন। তবু বাকিদের থেকে কোনও সাহায্যই পেলেন না। ৩১ রানে হারতে হল ইংল্যান্ডকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন