নায়ক সেই ক্যাপ্টেন মর্গ্যান
England

ইংল্যান্ডের দুরন্ত জয়, আশাবাদী নাইট ভক্তরা

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ৩১ অগস্ট ২০২০ ০৪:১০
Share:

অধিনায়কোচিত: ৩৩ বলে ৬৬ মর্গ্যানের। ইনিংসে ৪ ছক্কা। গেটি ইমেজেস

প্রথম টি-টোয়েন্টি ভেস্তে গিয়েছিল বৃষ্টিতে। দ্বিতীয় টি-টোয়েন্টিতে দুরন্ত প্রতিদ্বন্দ্বিতা দু’দলের মধ্যে। প্রথমে ব্যাট করে চার উইকেট হারিয়ে ১৯৫ রান করে পাকিস্তান। দলে ফিরেই ৩৬ বলে ৬৯ রানের ইনিংস উপহার দেন মহম্মদ হাফিজ়। ওপেন করে ৪৪ বলে ৫৬ রান করেন বাবর আজ়মও। জবাবে কলকাতা নাইট রাইডার্সের অন্যতম ভরসা অইন মর্গ্যানই ইংল্যান্ডের জয়ের নায়ক। ৩৩ বলে ৬৬ রান করেন তিনি। পাঁচ উইকেটে দ্বিতীয় ম্যাচ জিতে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ১-০ এগিয়ে গেল ইংল্যান্ড।

Advertisement

আইপিএলের নিলামে ৫.২৫ কোটি টাকা দিয়ে ইংল্যান্ড অধিনায়ককে নেয় কলকাতা নাইট রাইডার্স। আন্দ্রে রাসেল, প্যাট কামিন্সের সঙ্গে তিনিই দলের অন্যতম ভরসা। রবিবার পাকিস্তানের বিরুদ্ধে তাঁর ঝোড়ো ইনিংস কেকেআর শিবিরে আশীর্বাদ হয়ে উঠতে পারে। কিংবদন্তি ওয়াসিম আক্রম বলে দিলেন, ‘‘মর্গ্যানের মতো দুর্দান্ত ক্রিকেট মস্তিষ্ক কিন্তু সবার নেই। যখনই দলের প্রয়োজন, একা রান করে প্রমাণ করে দেয় ও। এটাই একজন অধিনায়কের উদাহরণ।’’

রবিবার ওল্ড ট্র্যাফোর্ডে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন অধিনায়ক মর্গ্যান। পাকিস্তানের ১৯৫ রানের জবাবে শুরুতে জনি বেয়ারস্টোর ঝোড়ো ইনিংস বিপক্ষের কাঁটা হয়ে দাঁড়ায়। পাওয়ারপ্লেতে ছয় ওভারে বিনা উইকেট হারিয়ে ৬৫ রান তোলে বেয়ারস্টো ও টম ব্যান্টনের জুটি। জয়ের ভিত গড়ে দেন সানরাইজার্স হায়দরাবাদের ওপেনার। ব্যান্টন ২০ রানে ফিরে গেলেও রানের গতি কমাননি বেয়ারস্টো। ২৪ বলে ৪৪ রান করেন তিনি।

Advertisement

আরও পড়ুন: উদ্বেগের চেন্নাইয়ে রায়নার পরিবর্ত নিয়ে ভাবনা শুরু

বেয়ারস্টো ও ব্যান্টনের ওপেনিং জুটির ছন্দ বজায় রাখেন দাউয়িদ মালান (অপরাজিত ৫৪) ও মর্গ্যান। ১১২ রানের জুটি গড়ে বিপক্ষের জয়ের আশা শেষ করে দেন তাঁরা।

মহম্মদ হাফিজ়ের ব্যাটিংয়ে খুশি আক্রম। বলেছেন, ‘‘যে কোনও ফর্ম্যাটে অভিজ্ঞতার দাম রয়েছে। সেটা হাফিজ়ের ব্যাটিং

দেখে বোঝা যায়।’’

তবে তিনি উদ্বিগ্ন মহম্মদ আমিরের ছন্দ নিয়ে। দ্বিতীয় ম্যাচে দু’ওভারে ২৫ রান দেন তিনি। আক্রমের কথায়, ‘‘সীমিত ওভারের ক্রিকেটে আমির আমাদের অন্যতম ভরসা। সে ব্যর্থ হলে দলের উপর প্রভাব পড়বেই।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন