Advertisement
২৬ এপ্রিল ২০২৪
IPL 2020

উদ্বেগের চেন্নাইয়ে রায়নার পরিবর্ত নিয়ে ভাবনা শুরু

করোনা সংক্রমণের ধাক্কা এখনও সামলাতে পারেনি সিএসকে। তবে রায়নার না থাকার ধাক্কা সামলানোর একটা প্রাথমিক গেমপ্ল্যান তৈরি করেছে সিএসকে ম্যানেজমেন্ট। সেই গেমপ্ল্যানে জায়গা পাচ্ছেন ইংল্যান্ডের তরুণ অলরাউন্ডার স্যাম কারেন।

বিকল্প: রায়নাহীন চেন্নাইয়ের নজর কারেনের (নীচে) উপরেও।

বিকল্প: রায়নাহীন চেন্নাইয়ের নজর কারেনের (নীচে) উপরেও।

কৌশিক দাশ
শেষ আপডেট: ৩১ অগস্ট ২০২০ ০৩:৩৫
Share: Save:

দুবাইয়ে চেন্নাই সুপার কিংসের হোটেলের সামনে বেশ কয়েক দিন ধরে দাঁড়িয়ে আছে হলুদ রঙের টিম বাসগুলো। দিন চারেক আগে সোশ্যাল মিডিয়ায় এই বাসের ছবি পোস্ট করে সিএসকে-র তরফে লেখা হয়েছিল ‘ডাবল ডিউটি’র জন্য তৈরি রথ। কিন্তু করোনাভাইরাসের আক্রমণে সেই ‘রথ’ নিথর হয়ে গিয়েছে। মহেন্দ্র সিংহ ধোনিদের প্র্যাক্টিসে যাওয়ার যে কোনও উপায় নেই!

করোনা সংক্রমণের ধাক্কা এখনও সামলাতে পারেনি সিএসকে। তবে রায়নার না থাকার ধাক্কা সামলানোর একটা প্রাথমিক গেমপ্ল্যান তৈরি করেছে সিএসকে ম্যানেজমেন্ট। সেই গেমপ্ল্যানে জায়গা পাচ্ছেন ইংল্যান্ডের তরুণ অলরাউন্ডার স্যাম কারেন। এ বারেই কিংস ইলেভেন পঞ্জাব থেকে চেন্নাইয়ে যোগ দিয়েছেন কারেন। দুটো ব্যাপারের জন্য তাঁর নামটা প্রাধান্য পাচ্ছে। এক, রায়নার মতো তিনিও বাঁ-হাতি এবং ব্যাটিংটা ভাল করেন। দুই, পেসারদের তুলে মারার ক্ষমতা আছে তাঁর। যে কারণে প্রথম তিন ব্যাটসম্যানের মধ্যে কারেনকে রাখার কথা ভাবা হচ্ছে। শেন ওয়াটসন এবং অম্বাতি রায়ডুর সঙ্গে। ধোনির প্রিয় রায়ডু হয়তো তিন নম্বরেই খেলবেন। সে ক্ষেত্রে ডান-হাতি, বাঁ-হাতি জুটি হিসেবে ওয়াটসন-কারেনকে ওপেন করতে দেখা যেতে পারে। আরও একটা ব্যাপার কারেনের পক্ষে যাচ্ছে। সেটা হল, কারেন বাঁ-হাতি পেস বলটাও করেন। রায়নার অফস্পিন অনেক ক্ষেত্রেই আইপিএলে কাজে লাগিয়েছেন ধোনি। রায়নার ভূমিকাটা কিছুটা অলরাউন্ডারেরই ছিল। মনে করা হচ্ছে, কারেন সেই অলরাউন্ডারের ফাঁকটা ভরাট করতে পারেন।

তবে কারেনের যে-হেতু ১৬ তারিখের পরে আসার কথা, প্রথম দু’তিনটে ম্যাচে তাঁকে পাবে না সিএসকে। জানা গিয়েছে, চেন্নাইয়ে হওয়া শিবিরে তরুণ ভারতীয় ব্যাটসম্যানদের মধ্যে প্রভাব ফেলেছিলেন রুতুরাজ গায়কোয়াড়। তাঁর ব্যাটিং দেখে অনেকেই খুশি হয়েছিলেন। রুতুরাজকেও তিনে খেলানোর একটা ভাবনা আছে। কিন্তু তিনি এখন করোনায় আক্রান্ত। তাঁর সুস্থতা নিয়ে প্রশ্ন থেকে যাচ্ছে।

আরও পড়ুন: ‘বোলার’ কুম্বলের ক্লাসে স্পিনাররা

সব মিলিয়ে চেন্নাই শিবির এখন করোনা হটস্পটে পরিণত হয়েছে। যে কারণে প্রশ্ন উঠছে, কারেনের মতো বিদেশি ক্রিকেটাররা শেষ পর্যন্ত আসবেন তো? বর্তমান পরিস্থিতিতে ইংল্যান্ড বোর্ড কি রাজি হবে তাদের তরুণ অলরাউন্ডারকে ছাড়তে? শোনা যাচ্ছিল, বাইরে থেকে মনোজ তিওয়ারির মতো কাউকে হয়তো নেওয়া হতে পারে। কিন্তু এখনও পর্যন্ত সে রকম কিছু ভাবছে না ম্যানেজমেন্ট।

রায়নাকে হারিয়ে ওয়াটসন আবার বলেছেন, ‘‘সকালে উঠে খুব খারাপ একটা খবর পেলাম। ব্যক্তিগত কারণে সুরেশ রায়না দেশে ফিরে যাচ্ছে। আশা করছি, তুমি ঠিক আছো। সিএসকে তোমার অভাব খুব টের পাবে। তুমি চেন্নাই সুপার কিংসের হৃদয়স্পন্দন। তোমাক মিস করব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2020 Sam Curran Suresh Raina CSK
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE