ধোনি অবসর নিলে সবাই ওকে মিস করবে

অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান ডিন জোনস এমনটাই মনে করেন। কয়েক বছর ধরেই ধোনির অবসর নিয়ে নানা কথা হচ্ছে। চলছে জল্পনা। সংবাদ মাধ্যমের বার বার প্রশ্নে বিরক্ত হয়ে প্রতিবাদও করেছেন তিনি। সেই মহেন্দ্র সিংহ ধোনির অবসর নিয়ে অন্য মত শোনালেন ডিন জোনস।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২১ জুন ২০১৬ ০০:২৩
Share:

অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান ডিন জোনস এমনটাই মনে করেন। কয়েক বছর ধরেই ধোনির অবসর নিয়ে নানা কথা হচ্ছে। চলছে জল্পনা। সংবাদ মাধ্যমের বার বার প্রশ্নে বিরক্ত হয়ে প্রতিবাদও করেছেন তিনি। সেই মহেন্দ্র সিংহ ধোনির অবসর নিয়ে অন্য মত শোনালেন ডিন জোনস। ইতিমধ্যেই টেস্ট ক্রিকেট থেকে অবসর নিয়েছেন তিনি। খেলছেন টি২০ ও ওয়ান ডে। তিনি যে আর বেশিদিন খেলতে পারবেন না সেটাও প্রায় নিশ্চিত। তবে এখনই অবসর নেওয়ার কথা ভাবছেন না ধোনি।

Advertisement

জোনসের মতে, ‘‘উপ মহাদেশের আবহাওয়ায় দোনির মতে প্লেয়ার না থাকলে সবাই অনেকবেশি ওর অভাববোধ করবে।’’ জোনসের মতে, বিরাটের এখনও সময় লাগবে ধোনির জায়গা নিতে। তিনি বলেন, ‘‘গ্রেট প্লেয়ারদের আমরা সব সময়ই দ্রুত সরিয়ে দিতে চাই। ধোনি ভারতীয় ক্রিকেটের জন্য অনেক করেছে। ওর সিদ্ধান্ত ওকেই নিতে দেওয়া উচিত। আমি মনে করি না বিরাটের অধিনায়কত্বের কোনও তাড়াহুড়ো আছে। ওরও সময় আসবে। বিশ্বাস করুণ যখন ধোনি সরে যাবে তখন ওকে সবাই মিস করবে।’’

এই মুহূর্তে জিম্বাবোয়েতে খেলছে ধোনির নেতৃত্বাধীন ভারতীয় দল। ওয়ান ডে সিরিজে প্রতিপক্ষকে হোয়াইট ওয়াশ করে টি২০ সিরিজ হেরে শুরু করতে হয়েছে। জোনস বলেন, ‘‘আমার মনে হয় এটা খুব দ্রুত হবে। ধোনি ক্রিকেট জীবন শেষ করবে ভারতের সেরা ক্রিকেটার হিসেবে। কিন্তু কোনও তাড়া নেই।’’

Advertisement

আরও খবর

হারারে ধর্ষণ কাণ্ড! অবশেষে টেনশনমুক্ত ধোনিরা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন