CriCket

২০১৯ বিশ্বকাপে ভারতকে হারিয়ে দেবে পাকিস্তান, মত এই প্রাক্তন পাক অধিনায়কের

২০১৯-এর বিশ্বকাপে ভারতকে হারিয়ে দিতে পারে পাকিস্তান। এমনই মনে করছেন প্রাক্তন পাক উইকেটকিপার ও অধিনায়ক মইন খান।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০১৯ ১৯:২৪
Share:

মইনের স্বপ্নপূরণ হবে কি? ছবি: টুইটার

এখনও অবধি বিশ্বকাপে কোনওদিন ভারত-বধ করতে পারেনি পাকিস্তান। কিন্তু চলতি বিশ্বকাপেই ভাঙতে পারে সেই ধারা। ২০১৯-এর বিশ্বকাপে ভারতকে হারিয়ে দিতে পারে পাকিস্তান। এমনই মনে করছেন প্রাক্তন পাক উইকেটকিপার ও অধিনায়ক মইন খান

Advertisement

চলতি বছরে বিশ্বকাপের আসর বসতে চলেছে ইংল্যান্ডে। সেখানেই ১৬ জুন ওল্ড ট্র্যাফোর্ডে পাকিস্তানের মুখোমুখি হবে ভারত। কিন্তু কী করে এতটা আত্মবিশ্বাসী হচ্ছেন মইন? মইনের মতে বর্তমানে পাকিস্তানের দলে দলগত ঐক্য তুঙ্গে। খেলোয়ারদের দক্ষতা নিয়েও সংশয় নেই তাঁর। অধিনায়ক সরফরাজ খানের অধিনায়কত্বও মুগ্ধ করেছে তাঁকে। যে ভাবে দলকে তিনি সাফল্যের পথে এগিয়ে নিয়ে চলেছেন, তা দেখে খুশি মইন। তাই বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে প্রথম জয় আসতেই পারে বলে আশাবাদী তিনি।

এর আগে ১৯৯২ ও ১৯৯৯ সালের পাকিস্তানের বিশ্বকাপ দলের সদস্য ছিলেন তিনি। বছর কয়েক আগে চ্যাম্পিয়নস ট্রফির ফাইনালে ভারতকে হারিয়ে কাপ জেতা এই দলকে আরও উজ্জীবিত করবে বলে ধারণা তাঁর। এ ছাড়াও জুন মাসে ইংল্যান্ডের আবহাওয়াও পাকিস্তানের পক্ষে যাবে মনে করছেন তিনি। মইনের মতে ওই সময় ইংল্যান্ডের পিচের আর্দ্রতা কাজে লাগানোর জন্য বেশি ভাল বোলিং পাকিস্তানের আছে। এ ছাড়াও সম্প্রতি ইংল্যান্ড, অস্ট্রেলিয়া ও সাউথ আফ্রিকার বিরুদ্ধে ওয়ানডে টুর্নামেন্টে পাকিস্তানের ভাল ফলাফলও দলের মনোবল বাড়াতে সাহায্য করবে বলে মনে করছেন তিনি।

Advertisement

আরও পড়ুন: স্ট্যাম্প মাইকের ব্যবহার নিয়ে প্রশ্ন তুলে সমালোচিত প্রাক্তন ভারতীয় ক্রিকেটার

আরও পড়ুন: অবিশ্বাস্য দক্ষতা, তবু ইয়াসিনের পরেই, মত চুনী-পিকের

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন