Sports News

মন্থরতম পিচ উপহার দিতে চলেছে রাঁচী

সিরিজে এগিয়ে যেতে দুই দলের কাছেই এখন ভরসা রাঁচীর পিচ। চার ম্যাচের সিরিজ এই মুহূর্তে ১-১। হাতে রয়েছে আরও দুই ম্যাচ। তৃতীয় ম্যাচই সব থেকে গুরুত্বপূর্ণ। কারণ এই ম্যাচ জিতে দু’দলই চাইবে সিরিজে এগিয়ে যেতে। তাই লড়াই হাড্ডাহাড্ডি।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৫ মার্চ ২০১৭ ১৬:৩৯
Share:

জেএসসিএ-র পিচ পছন্দ হয়নি অস্ট্রেলিয়ার। ছবি: পিটিআই।

সিরিজে এগিয়ে যেতে দুই দলের কাছেই এখন ভরসা রাঁচীর পিচ। চার ম্যাচের সিরিজ এই মুহূর্তে ১-১। হাতে রয়েছে আরও দুই ম্যাচ। তৃতীয় ম্যাচই সব থেকে গুরুত্বপূর্ণ। কারণ এই ম্যাচ জিতে দু’দলই চাইবে সিরিজে এগিয়ে যেতে। তাই লড়াই হাড্ডাহাড্ডি। আর সবার ভাগ্য নির্ভর করছে ধোনির শহরের পিচের উপর। মঙ্গলবারই ছুটি কাটিয়ে ভেন্যুতে পৌঁছে গিয়েছে দুই দল। অনুশীলনও করেছে। আগে থেকেই ভারত-অস্ট্রেলিয়া ম্যাচের জন্য তিনটি পিচ তৈরি করে রেখেছে ঝাড়খণ্ড ক্রিকেট অ্যাসোসিয়েশন। ভারতীয় টিম ম্যানেজমেন্ট বেছে নেবে খেলার পিচ। বিশেষত এই দায়িত্ব রয়েছে বিরাট কোহালি ও অনিল কুম্বলের উপর। যদিও যা খবর পিচ দেখে পছন্দ হয়নি অস্ট্রেলিয়ার।

Advertisement

আরও খবর: বেঙ্গালুরুর পিচও ‘ভাল’ রেটিং পেল না আইসিসিতে

পুণে পিচকে ‘খারাপ’ আখ্যা দিয়েছে আইসিসি। বেঙ্গালুরু পিচ সেখানে ‘বিলো অ্যাভারেজ’। এ বার সকলেই তাকিয়ে রাঁচী পিচের দিকে। এই ম্যাচ অন্তত পাঁচদিনে গড়াক চাইছে দুই দলই। প্রথম টেস্ট শেষ হয়ে গিয়েছিল আড়াই দিনে। দ্বিতীয় টেস্ট সময় চারদিন। কিন্তু ঝাড়খণ্ড ক্রিকেট অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে জানানো হয়েছে এই ম্যাচ যাতে পাঁচদিনে গড়াই তেমনই পিচ তৈরি করেছেন তাঁরা। এই প্রথম টেস্ট ম্যাচ আয়োজন করতে চলেছে জেএসসিএ। গতকালই পিচ দেখেছে দুই দল। বুধবার সকালে পিচে যেটা দেখা গিয়েছিল, তাতে কালো কালো দাগ ছিল। কালো মাটি মনে হচ্ছিল। কিছুটা কাদা। কিছুক্ষণ পরে রোদ উঠতে পরিস্থিতির কিছুটা পরিবর্তন হয়েছে। কাদা কালো দাগগুলো অনেকটা শুকিয়েছে। কিন্তু শক্ত মাটির আস্তরন দেখে মনে করা হচ্ছে পিচ বেশ মন্থর হবে। পিচে খুব সামান্যই ঘাস রয়েছে। পিচ কিউরেটর এসবি সিংহর তরফে কোনও মন্তব্য পাওয়া যায়নি। কোন পিচে খেলা হবে সেটাও এখনও জানা যায়নি।

Advertisement

যদিও আবহাওয়া বলছে ক্রিকেটের জন্য একদম উপযুক্ত। সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৯ ডিগ্রির কাছাকাছি। যদিও পিচের অবস্থান বুঝেই দল নির্বাচন করবে দুই দেশের টিম ম্যানেজমেন্ট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন