এমবাপের সঙ্গে নিজস্বী তুলতে মাঠে ঢুকল ভক্ত

এই নিয়ে টানা সাতটি ম্যাচে গোল করলেন এমবাপে। পিএসজিও জিতল টানা আটটি লিগ ম্যাচে। এমবাপে যে সমর্থকদের মধ্যেও কতটা জনপ্রিয় সেটা আর এক বার বোঝা গেল।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০২ এপ্রিল ২০১৯ ০৫:০৫
Share:

মরিয়া: শরীর শূন্য ভাসিয়ে সাইড ভলিতে গোল করার চেষ্টায় কিলিয়ান এমবাপে। রবিবার রাতে তুলুজের বিরুদ্ধে ফরাসি লিগের ম্যাচে। এএফপি

ইউরো কাপের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচে তিনি ফ্রান্সকে জিতিয়েছেন গোল করে। সেই ছন্দ ক্লাবের জার্সিতেও ধরে রাখলেন কিলিয়ান এমবাপে। তবে রবিবার রাতে প্যারিস সাঁ জারমাঁকে ১-০ গোলে তুলুজের বিরুদ্ধে জেতানোর পাশাপাশি চর্চা চলল তাঁর সঙ্গে নিজস্বী তুলতে এক ভক্তের মাঠে ঢুকে পড়া নিয়েও।

Advertisement

এই নিয়ে টানা সাতটি ম্যাচে গোল করলেন এমবাপে। পিএসজিও জিতল টানা আটটি লিগ ম্যাচে। এমবাপে যে সমর্থকদের মধ্যেও কতটা জনপ্রিয় সেটা আর এক বার বোঝা গেল। ম্যাচ চলাকালীনই হঠাৎ পিএসজি-র জার্সি পরা এক সমর্থক মাঠে ঢুকে বিশ্বকাপজয়ী এমবাপের পিছনে দাঁড়িয়ে পড়েন নিজস্বী তোলার জন্য! ফরাসি তারকা প্রথমে বুঝতে পারেননি, যখন সেই ভক্তকে দেখতে পান, চমকে উঠে সরে যান তিনি। এর পরেই নিরাপত্তারক্ষীরা সেই ভক্তকে মাঠের বাইরে নিয়ে যান। তার আগে অবশ্য সেই ভক্ত স্বপ্নপূরণ করে ফেলেন। এমবাপে তাঁর সঙ্গে হাত মেলান, কথাও বলেন।

২০ বছর বয়সি ফরাসি তারকা এই নিয়ে মরসুমে ২৭টি গোল করে ফেললেন। ৭৪ মিনিটে তাঁর এই গোলের সৌজন্যে খেতাবের দিকে আরও একধাপ এগিয়ে গেল পিএসজি। এই জয়ের ২৯ ম্যাচে ৮০ পয়েন্ট হয়ে গেল তাদের। চোটের জন্য নেমার দা সিলভা দীর্ঘ দিন মাঠের বাইরে। খেলতে পারছেন না অ্যাঙ্খেল দি মারিও এবং এদিনসন কাভানি। তিন তারকার শূন্যস্থান এমবাপে একাই পূর্ণ করে চলেছেন সব ম্যাচে।

Advertisement

দ্বিতীয় স্থানে থাকা লিল-ও রবিবার ৩-২ হারিয়েছে নঁথ-কে। তবে জিতলেও তাঁরা শীর্ষে থাকা পিএসজির চেয়ে ২০ পয়েন্ট পিছিয়ে। লিলে যদি তাদের পরের ম্যাচ জিততে না পারে তা হলে থোমাস তুশেলের দল রেসিং স্ট্রসবুর্গকে হারালেই চ্যাম্পিয়ন হয়ে যাবে।

ফরাসি ফুটবলে পিএসজি প্রথম ক্লাব হিসেবে ১০০ পয়েন্টে পৌঁছনোর নজির গড়ার লক্ষ্যে এগোচ্ছে। সঙ্গে লিগে সবচেয়ে বেশি গোল করার রেকর্ডও (১১৮) করতেও মরিয়া তারা। এই নজির রয়েছে ১৯৫৯-’৬০ মরসুমে আরসি প্যারিসের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন