বিশ্রী হেরে বিদায় নিল কলকাতা

আইএসএলের দু’বারের চ্যাম্পিয়ন এটিকে এই মরসুমে গোয়ার বিরুদ্ধে  তিনটি ম্যাচ খেললেও একটিতেও জিততে পারেনি। যা দেখে হতাশ কর্তারা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৪ এপ্রিল ২০১৮ ০৪:৩৪
Share:

হতাশ: গোল করেও দলকে জেতাতে পারলেন না রবি। ফাইল চিত্র

এফ সি গোয়া ৩ : এটিকে ১

Advertisement

ইন্ডিয়ান সুপার লিগের পরে এ বার সুপার কাপেও ভরাডুবি হল এটিকের। ভুবনেশ্বরে মঙ্গলবার গোয়ার কাছে বিশ্রী হারল কলকাতা। প্রথমার্ধে এক গোলে পিছিয়ে থাকার পর এটিকে অধিনায়ক রবি কিন ১-১ করেছিলেন ম্যাচ। কিন্তু তা স্থায়ী হল না। দ্বিতীয়ার্ধে জোড়া গোল করে সহজেই শেষ আটে পৌঁছে গেল গোয়া। তারা কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হল জামশেদপুর এফ সি-র। গোয়ার হয়ে তিনটি গোল করেন ফেরান কোরোমিনাস, হুগো বউমাস এবং ব্র্যান্ডন ফার্নান্ডেজ।

আইএসএলের দু’বারের চ্যাম্পিয়ন এটিকে এই মরসুমে গোয়ার বিরুদ্ধে তিনটি ম্যাচ খেললেও একটিতেও জিততে পারেনি। যা দেখে হতাশ কর্তারা। দলের হাল ফেরাতে তিন বার কোচ বদল করেছেন এটিকে কর্তারা। টেডি শেরিংহ্যাম, অ্যাশলে ওয়েস্টউডের পর রবি কিনকেই কোচ ও ফুটবলারের দায়িত্ব দেওয়া হয়েছিল। গত দেড় সপ্তাহ টটেনহ্যামের প্রাক্তন তারকা সুপার কাপের জন্য দলকে অনুশীলন করিয়েছেন। কিন্তু তাতেও কোনও লাভ হয়নি। রবিন সিংহকে সঙ্গে নিয়ে ৪-৪-২ ফর্মেশনে দল নামিয়েছিলেন রবি। দলে অবশ্য কোনও বঙ্গসন্তান ছিলেন না। গোলকিপার দেবজিৎ মজুমদার খেলেননি। তাঁর খেলার মানও খুব খারাপ এ বার। ম্যাচের একেবারে শেষ দিকে নামেন প্রবীর দাস। গোয়ার সামনে অবশ্য সেই অর্থে দাঁড়াতেই পারেনি কলকাতা। কোরামিনাস বা কোরো, ব্র্যান্ডন ফর্নান্ডেজ, নারায়ণ দাসদের দাপটে কোনঠাসা হয়ে পড়ে এটিকে। দ্বিতীয়ার্ধে রবির গোলের পর সামান্য সময় দেখা গিয়েছিল আশুতোষ মেহতা, হিতেশ শর্মাদের নড়াচড়া করতে। কিন্তু গোয়া ২-১ করে দেওয়ার পর দাঁড়িয়ে পড়ে রবির টিম।

Advertisement

মরসুম শেষের আগেই অবশ্য দল তৈরির কাজ শুরু করে ফেলেছেন এটিকে-র কর্তারা। এই দলের চার ফুটবলার দেবজিৎ মজুমদার, প্রবীর দাস, হিতেশ শর্মা এবং জয়েশ রানে ছাড়া কাউকেই রাখা হচ্ছে না। পাশাপাশি মোহনবাগানের দুই ফুটবলার শেখ ফৈয়াজ, রিকি লাল্লানমাউইয়াকে সই করিয়েছে তারা। এ ছাড়াও বেঙ্গালুরুর বিদেশি স্টপার জন জনসন এবং মুম্বই সিটি বলবন্ত সিংহ-কে নিয়েছে এটিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন