রোলাঁ গারোয় নেই ফেডেরার

এই শতাব্দীতে প্রথম বার। রেকর্ড সংখ্যক টানা ৬৫ গ্র্যান্ড স্ল্যামের পর এ বারের ফরাসি ওপেনে খেলতে দেখা যাবে না রজার ফে়ডেরারকে। টেনিসের ইতিহাসে সর্বাধিক গ্র্যান্ড স্ল্যামজয়ী চৌত্রিশ বছরের সুইস কিংবদন্তি প্যারিসে এসেও ফিটনেসের কারণে রবিবার থেকে শুরু ফরাসি ওপেন থেকে নিজেকে সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নিলেন আজ।

Advertisement
শেষ আপডেট: ২০ মে ২০১৬ ০৪:৫৩
Share:

এই শতাব্দীতে প্রথম বার। রেকর্ড সংখ্যক টানা ৬৫ গ্র্যান্ড স্ল্যামের পর এ বারের ফরাসি ওপেনে খেলতে দেখা যাবে না রজার ফে়ডেরারকে। টেনিসের ইতিহাসে সর্বাধিক গ্র্যান্ড স্ল্যামজয়ী চৌত্রিশ বছরের সুইস কিংবদন্তি প্যারিসে এসেও ফিটনেসের কারণে রবিবার থেকে শুরু ফরাসি ওপেন থেকে নিজেকে সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নিলেন আজ। ফে়ডেরারের মাস দেড়েকে আগে অস্ত্রোপচারের পর পেশাদার সার্কিটে প্রত্যাবর্তন ঘটলেও কয়েক সপ্তাহ আগে পিঠের ব্যথায় মাদ্রিদ ওপেন খেলেননি। তার পর গত সপ্তাহে ক্লে কোর্ট গ্র্যান্ড স্ল্যামের শেষ প্রস্তুতি টুর্নামেন্ট হিসেবে রোম ওপেন খেললেও তৃতীয় রাউন্ডে হেরে যান। বিশ্বের তিন নম্বর তারকা এ দিন বলেন, ‘‘রোলা গারোর প্র্যাকটিস কোর্টে নামলেও বুঝতে পারলাম একশো ভাগ ফিটনেস এখনও নেই আমার। যার জন্য গ্র্যান্ড স্ল্যামে আমার দীর্ঘ সময়ের ধারাবাহিক অংশগ্রহণে ছেদ ফেলতে বাধ্য হচ্ছি। খারাপ লাগছে কিন্তু কিছু করার নেই। সান্ত্বনা এটুকুই যে, আমি চেষ্টার ত্রুটি রাখিনি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন