গ্রুপ পর্বে অপরাজিত ফেডেরার

লন্ডনে মারিনকে হারিয়ে উঠে ফেডেরার বলেছেন, ‘‘বেশ কঠিন লড়াই ছিল। মারিন খুব ভাল খেলেছে। প্রথম সেটে টাইব্রেকে ও সুযোগগুলো খুব ভাল কাজে লাগাল।’’

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৭ নভেম্বর ২০১৭ ০৩:৩২
Share:

দাপট: এটিপি ফাইনালসে মারিন চিলিচকে হারানোর পথে রজার ফেডেরার। বৃহস্পতিবার। ছবি: গেটি ইমেজেস

অপ্রতিরোধ্য রজার ফেডেরার। মরসুম শেষের এটিপি ফাইনালসে দুরন্ত ফর্মে দেখা যাচ্ছে এই টেনিস কিংবদন্তিকে। বৃহস্পতিবার গ্রুপের শেষ ম্যাচে মারিন চিলিচ-কে ৬-৭, ৬-৪, ৬-১ হারান ফেডেরার। এ বার সেমিফাইনালে তাঁর প্রতিদ্বন্দ্বী ডমিনিক থিয়েম বা ডেভিড গফিনের মধ্যে কেউ।

Advertisement

এই টুর্নামেন্টে যদি আর দু’টো ম্যাচ জিতে যান ফেডেরার, তা হলে ১৫০০ পয়েন্ট পাবেন। যার অর্থ হবে ফেডেরার ২০১৮ সাল শুরু করবেন রাফায়েল নাদালের চেয়ে মাত্র ১৪০ পয়েন্ট পিছিয়ে থেকে। এ দিন অবশ্য আরও একটা পালক যোগ হল ফেডেরারের মুকুটে। সবচেয়ে বেশি পুরস্কার মূল্য জেতার ব্যাপারে টাইগার উডস-কে টপকে গেলেন ফেডেরার।

লন্ডনে মারিনকে হারিয়ে উঠে ফেডেরার বলেছেন, ‘‘বেশ কঠিন লড়াই ছিল। মারিন খুব ভাল খেলেছে। প্রথম সেটে টাইব্রেকে ও সুযোগগুলো খুব ভাল কাজে লাগাল।’’ ফেডেরার অবশ্য মারিনকে হারানোর আগেই সেমিফাইনালে উঠে গিয়েছিলেন। কিন্তু তা সত্ত্বেও হাল্কা ভাবে নেননি এই ম্যাচকে। একটা সময় অবশ্য চাপে পড়ে গিয়েছিলেন ফেডেরার। সে কথা নিজেই বলেন, ‘‘প্রথম সেট হেরে যাওয়ার পরে আবার ব্রেক পয়েন্টের সামনে পড়ে গিয়েছিলাম। কিন্তু সেখান থেকে ফিরে আসতে পেরে ভাল লাগছে। আমি পরের দিকে নিজেকে বলছিলাম, একটু রিল্যাক্স থাকার চেষ্টা করো।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন