মায়ামিতেও চলছে ফেডেরার ম্যাজিক

অস্ট্রেলিয়ান ওপেন এবং ইন্ডিয়ান ওয়েলস-এর পর মায়ামি ওপেনেও এগোচ্ছে রজার ফেডেরারের রথ। যা চলতি বছরে নতুন উদ্যমেই ফের চলতে শুরু করেছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০১ এপ্রিল ২০১৭ ০৩:৪৩
Share:

চিরসবুজ: রজারের জয়রথ চলছেই। মায়ামিতেও সেমিফাইনালে। ছবি: এপি।

অস্ট্রেলিয়ান ওপেন এবং ইন্ডিয়ান ওয়েলস-এর পর মায়ামি ওপেনেও এগোচ্ছে রজার ফেডেরারের রথ। যা চলতি বছরে নতুন উদ্যমেই ফের চলতে শুরু করেছে। রাফায়েল নাদালকে হারিয়ে অস্ট্রেলীয় ওপেন জেতার পর আবারও রজার-রাফা দ্বৈরথের সম্ভাবনাও তৈরি হয়েছে। দু’জনেই সেমিফাইনাল খেলছেন। জিতলে ফাইনালে মুখোমুখি।

Advertisement

বৃহস্পতিবার মায়ামি ওপেনের কোয়ার্টার ফাইনালে উত্তেজনাপূর্ণ ম্যাচে তিনি হারালেন টুর্নামেন্টের দশম বাছাই চেক প্রজাতন্ত্রের টমাস বার্ডিচকে। ম্যাচের ফল ৬-২, ৩-৬, ৭-৬। শেষ সেটে টাইব্রেকারে গড়ানো ম্যাচে এক সময় বার্ডিচ এগিয়ে ছিলেন ৬-৪। কিন্তু এর পরেই নাটকীয় ভাবে ম্যাচে ফেরেন ফেডেরার। চাপের মুখে বার্ডিচ ডাবল ফল্ট করলে ম্যাচ জিতে নেন ফেডেরার। পরে এই ঘুরে দাঁড়ানোর মুহূর্ত নিয়ে ফেডেরার বলে যান, সাম্প্রতিক অতীতেও এ রকম ঘচলে তিনি মনে করতেন এই টুর্নামেন্ট থেকে ছুটি হয়ে গেল। মনে মনে তিনি ফিরতি বিমানে উঠে পড়তেন। এখন সেই নেতিবাচক ভাবনা থেকে বেরিয়ে এসেছেন। সেই কারণেই বার্ডিচের বিরুদ্ধেও দুর্দান্ত ভাবে ম্যাচে ফিরলেন। ‘‘শেষ দিকে দারুণ জমেছিল লড়াইটা। টমাস দুর্দান্ত খেলেছে। ভাগ্য ভাল যে শেষ পর্যন্ত জিতেছি,’’ বললেন তিনি।

ফেডেরারের মতোই এ দিন কোয়ার্টার ফাইনালে জার্মানির আলেকজান্দার ভেরেভকে ৬-৪, ৬-৭, ৬-৩ হারালেন অস্ট্রেলিয়ার নিক কিরিয়স। সেমিফাইনালে ফেডেরারের প্রতিপক্ষ তিনি। সেমিফাইনালে উঠেছেন রাফায়েল নাদাল-ও। সেমিফাইনালে তাঁর প্রতিপক্ষ ইতালির ফাবিও ফগনিনি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন