ক্রিকেটের ক্রোড়পতি লিগ: টুকরো খবর 

বিরাটের জার্সি দাবি, স্ত্রীকে নিয়ে গর্বিত দীনেশ

নিবার ঘরের মাঠ ইডেনে সানরাইজার্স হায়দরাবাদের কাছে হেরে গিয়ে মন ভাল ছিল না তাঁর। কিন্তু রাত পেরোতেই ভাল খবর দীনেশের পরিবারে। 

Advertisement
শেষ আপডেট: ১৬ এপ্রিল ২০১৮ ০৪:২৬
Share:

অভিনন্দন: চেন্নাইকে হারানোর পরে যুবরাজের সঙ্গে প্রীতি জিন্টা। ছবি: এএফপি

গর্বিত দীনেশ

Advertisement

• আইপিএলের চলতি মরসুমে কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক দীনেশ কার্তিক। শনিবার ঘরের মাঠ ইডেনে সানরাইজার্স হায়দরাবাদের কাছে হেরে গিয়ে মন ভাল ছিল না তাঁর। কিন্তু রাত পেরোতেই ভাল খবর দীনেশের পরিবারে। শনিবার সকালেই দীনেশ জানতে পারেন, গোল্ড কোস্টে কমনওয়েলথ গেমসে মিক্সড ডাবলস ও ডাবলসে রুপো পেয়েছেন তাঁর স্কোয়াশ খেলোয়াড় স্ত্রী দীপিকা পাল্লিকাল। তার পরেই টুইটারে নিজেকে গর্বিত স্বামী হিসেবে উল্লেখ করে দীনেশ লেখেন, ‘‘দুর্দান্ত খেলেছে টিম ইন্ডিয়া।’’ সঙ্গে পোস্ট করেছেন পদক-সহ স্ত্রীর ছবিও।

জার্সি চাই ড্যানিয়েলের

Advertisement

• ভারত অধিনায়ক বিরাট কোহালির ভক্ত তিনি। অতীতে বিরাটকে বিয়ের প্রস্তাব দিয়ে প্রচারমাধ্যমে শোরগোল ফেলে দিয়েছিলেন ইংল্যান্ডের সেই মহিলা ক্রিকেটার ড্যানিয়েল ওয়াট। আইপিএলে তাঁর প্রিয় দল আরসিবির সব ম্যাচেই চোখ রাখেন তিনি। বিশ্ব উষ্ণায়নের বিরুদ্ধে সচেতনতা বাড়াতে রবিবার সবুজ জার্সি গায়ে মাঠে নেমেছিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। আর তা দেখেই এ বার ড্যানিয়েলের বায়না আরসিবির সবুজ জার্সি চাই তাঁর। যা টুইট করে জানিয়েছেন তিনি। এর আগে বিরাটের কাছ থেকে ব্যাট উপহার পেয়েছেন এই মহিলা ক্রিকেটার । এ বার সবুজ জার্সিও পাবেন বলে আশা করছেন তিনি।

সর্বোচ্চ স্ট্যানলেক

• উচ্চতা ছয় ফুট আট ইঞ্চি। এ বারের আইপিএলে সবচেয়ে লম্বা ক্রিকেটার তিনিই। সানরাইজার্স হায়দরাবাদের সেই অস্ট্রেলীয় পেসার বিলি স্ট্যানলেক নজর কেড়েছেন তাঁর এক্সপ্রেস গতির জন্য। আইপিএলে তাঁর বল খেলতে গিয়ে সমস্যায় পড়তে হচ্ছে অনেক তাবড় ব্যাটসম্যানকেই। যাদের অনেকেই বলছেন, উচ্চতাই স্ট্যানলেকের সাফল্যের অন্যতম একটা কারণ। অস্ট্রেলীয় এই পেসার যদিও এ সব নিয়ে ভাবিত নন। তিনি বলছেন, ‘‘আপাতত মন দিয়ে বল করতে চাই আইপিএলে। টুর্নামেন্টের সেরা বোলার হওয়াই লক্ষ্য।’’ চলতি মরসুমে আইপিএলের পরে ইয়র্কশায়ারের হয়ে কাউন্টি ক্রিকেট খেলবেন স্ট্যানলেক।’’

কামিন্সের পরিবর্ত মিলনে

• আইপিএলে প্রথম তিন ম্যাচে হেরে গিয়েছে গত বারের চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্স । তার উপরে চোট পেয়ে দলের বাইরে চলে গিয়েছেন, রোহিত শর্মার দলের অস্ট্রেলীয় পেসার প্যাট কামিন্স। রবিবার তাঁর পরিবর্ত হিসেবে মুম্বই ইন্ডিয়ান্সে যোগ দিলেন নিউজিল্যান্ডের পেসার অ্যাডাম মিলনে। খেলবেন ২০ নম্বর জার্সি গায়ে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন