Australian Cricketers

অস্ট্রেলিয়ান ক্রিকেটারদের সমর্থনে এগিয়ে এল এফআইসিএ

এফআইসিএর প্রেসিডেন্ট বিক্রম সোলাঙ্কি বলেন, “ক্রিকেটার এবং ক্রিকেট বোর্ডের মধ্যে সম্পর্ক নিবিড় হলে তার প্রভাব মাঠে পড়ে।”

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৪ জুলাই ২০১৭ ০০:৫৪
Share:

ক্রিকেট অস্ট্রেলিয়া। ছবি: সংগৃহীত

ক্রিকেট অস্ট্রেলিয়া(সিএ)-এর সঙ্গে চুক্তির মেয়াদ শেষে বর্তমানে চাকরিহারা ২৩০ জন অস্ট্রেলীয় ক্রিকেটার। চুক্তি নবীকরণ না করায় বর্তমানে ঘোর সংশয়ে স্টিভ স্মিথ-ডেভিড ওয়ার্নারের মত শতাধিক ক্রিকেটারের ভবিষ্যত্। এই পরিস্থিতিতে আগেই অস্ট্রেলিয়ান ক্রিকেটারদের সাহায্যে পাশে এসে দাঁড়িয়ে ছিল অস্ট্রেলিয়ান ক্রিকেটার্স অ্যাসসিয়েশন(এসিএ)। এ বার স্টিভ স্মিথ-ডেভিড ওয়ার্নাররা পাশে পেয়ে গেলেন ফেডারেশন অফ ইন্টারন্যাশনাল ক্রিকেটার্স অ্যাসসিয়েশন-কে(এফআইসিএ)।

Advertisement

এ দিন এফআইসিএ-র পক্ষ থেকে প্রেস বিজ্ঞপ্তি জারি করে বলা হয়, “সিএ-এর পুরনো চুক্তি নবীকরণ না করার বিষয় অবগত এফআইসিএ। কিন্তু পুরনো চুক্তি নবীকরণ না করলেও অস্ট্রেলিয়ান ক্রিকেটারদের স্বার্থের কথা মাথায় রেখে নতুন চুক্তি তৈরি করতে হবে অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ডকে।”

আরও পড়ুন: রেকর্ড গড়ে বিপাকে ধোনি

Advertisement

অন্য দিকে, এফআইসিএ অন্যতম সদস্য গ্রেম স্মিথ বলেন, “খেলয়াড় জীবনে আমরাও বোর্ডের বার্ষিক লভ্যাংশের ভাগ পেয়েছি। বোর্ড-ক্রিকেটারদের মধ্যে এই সম্পর্ক বহু দিনের। ক্রিকেট অস্ট্রেলিয়া কেন হঠাৎ এই সম্পর্ক ভেঙে দিল তা বোঝা গেল না।

এফআইসিএর প্রেসিডেন্ট বিক্রম সোলাঙ্কি বলেন, “ক্রিকেটার এবং ক্রিকেট বোর্ডের মধ্যে সম্পর্ক নিবিড় হলে তার প্রভাব মাঠে পড়ে।”

এসিএ-র পর এফআইসিএ-এর এই সমর্থন অস্ট্রেলিয়ান ক্রিকেটারদের নিজেদের দাবি দৃঢ় করতে যে আরও সাহায্য করবে, তা হয়ত আর বলার অপেক্ষা রাখে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন