FIFA World Cup 2018

মেসির মতো রোনাল্ডোকেও আটকে দিয়েছিলেন হ্যালদরসন

শনিবার আইসল্যান্ডের গোলে ১১ শট নিয়েছিলেন মেসি। কিন্তু কোনও গোল পাননি। ইউরোয় রোনাল্ডোও ১০ শটে পারেননি গোল করতে। দু’বারই ক্রসবারের নিচে দুর্ভেদ্য হয়ে উঠেছিলেন গোলরক্ষক হ্যাননেস থর হ্যালদরসন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৭ জুন ২০১৮ ১৯:৪৮
Share:

এ ভাবেই মেসির দলের বিরুদ্ধে দুর্ভেদ্য হয়ে উঠলেন হ্যালদরসন। ছবি: এএফপি

বিশ্বকাপে খেলা সবচেয়ে পুঁচকে দেশ হল আইসল্যান্ড। কিন্তু ফুটবল কীর্তিতে বরফের দেশ ক্রমশ মাথা তুলছে। শনিবার তারা আটকে দিয়েছে লিয়োনেল মেসির আর্জেন্টিনাকে। কিন্তু, এটাই তাদের ফুটবল ইতিহাসের প্রথম সাফল্য নয়। বছর দুয়েক আগে ইউরোয় গ্রুপের ম্যাচে আইসল্যান্ড আটকে দিয়েছিল ক্রিস্টিয়ানো রোনাল্ডোর পর্তুগালকেও! সেই ম্যাচের ফলাফলও ছিল ১-১।

Advertisement

অর্থাত্, মেসি ও রোনাল্ডো, আধুনিক ফুটবলের দুই সেরা তারকাই জিততে পারেননি আইসল্যান্ডের বিরুদ্ধে। আরও একটা মিল রয়েছে। শনিবার আইসল্যান্ডের গোলে ১১ শট নিয়েছিলেন মেসি। কিন্তু কোনও গোল পাননি। ইউরোয় রোনাল্ডোও ১০ শটে পারেননি গোল করতে। দু’বারই ক্রসবারের নিচে দুর্ভেদ্য হয়ে উঠেছিলেন গোলরক্ষক হ্যাননেস থর হ্যালদরসন। যাঁর আরও একটা পরিচিতি রয়েছে। তিনি একজন চিত্রপরিচালকও। মেসির পেনাল্টি আটকে দিয়েছেন তিনি। হতাশ করেছেন এল এম টেনকে। হতাশ করেছেন আর্জেন্টনার সমর্থকদেরও। তবে রোনাল্ডোর পেনাল্টির মুখে পড়তে হয়নি তাঁকে।

আরও পড়ুনঃ চিত্রপরিচালক গোলরক্ষক আটকে দিলেন মেসিকে

Advertisement

ইউরোয় সেই ম্যাচের পর আইসল্যান্ডের রক্ষণাত্মক স্ট্র্যাটেজিকে বিদ্রুপ করেছিলেন রোনাল্ডো। তবে মেসি তা করেননি। জিততে না পারার দায়ভার নিজের কাঁধেই নিয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন