Sports News

গোল করেও ম্যাচ জেতা হল না সালাহর

ম্যাচ শুরুর ২২ মিনিটের মধ্যেই গোল করে মিশরকে এগিয়ে দিয়েছিলেন মহম্মদ সালাহ। কিন্তু তা ধরে রাখতে ব্যর্থ দলের রক্ষণ। ২২ মিনিটে গোল করার দু’মিনিটের মধ্যে আবারও সুযোগ চলে এসেছিল সালাহর সামনে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৫ জুন ২০১৮ ২২:০১
Share:

হেরে হতাশ সালাহ শুভেচ্ছা প্রতিপক্ষকে। ছবি: এএফপি।

মহম্মদ সালাহর পা থেকে গোল এল ঠিকই কিন্তু জয় এল না। সোমবার বিকেলে সৌদি আরবের মুখোমুখি হয়েছিল মিশর। শুরুতে গোল করেও এগিয়ে গিয়েছিল। কিন্তু শেষরক্ষা হল না। প্রথমার্দের অতিরিক্ত সময়ে প্রথমে পেনাল্টি থেকে সমতায় ফিরল সৌদি ও শেষের অতিরিক্ত সময়ে জয় সূচক গোল করে দলকে জয়ের স্বাদ দিলেন সালেম আল দাওসারি।

Advertisement

ম্যাচ শুরুর ২২ মিনিটের মধ্যেই গোল করে মিশরকে এগিয়ে দিয়েছিলেন মহম্মদ সালাহ। কিন্তু তা ধরে রাখতে ব্যর্থ দলের রক্ষণ। ২২ মিনিটে গোল করার দু’মিনিটের মধ্যে আবারও সুযোগ চলে এসেছিল সালাহর সামনে। কিন্তু সহজ সুযোগ নষ্টের খেসারত দিতে হল মিশরকে। নাটকীয় মুহূর্ত তৈরি হল প্রথমার্ধের একদম শেষে। ৪১ মিনিটে সৌদি যে পেনাল্টি পেয়েছিল তা মিস করেন ফাহাদ আল মুওয়ালাদ। আটকে যায় মিশর গোলকিপার এসাম এল হাজারির হাতে।

কিন্তু হার ভাগ্যে লেখা থাকলে আর কী হবে। সেটাই হল মিশরের সঙ্গে। ৪৫+৬ মিনিটে আবারও পেনাল্টি পেয়ে গিয়েছিল সৌদি। এ বার আর গোল করতে ভুল করেননি সালমন আল ফরাজ। ১-১ হওয়ার সঙ্গেই ম্যাচ শেষের বাঁশি বাজে। দ্বিতীয়ার্ধের পুরো নির্ধারিত সময় কোনও গোল না হলেও নাটকীয় ছিল প্রতি মুহূর্ত। হিট, মিস সবই ছিল। ৯০+৫ মিনিটে বাজিমাত সালেম আল দাওসারির। তাঁর পা থেকে জয় সূচক গোল আসতেই খেলা শেষের বাঁশিও বাজে। যার সঙ্গে শেষ হয়ে যায় ইজিপ্টের বিশ্বকাপও। চোখের জলেই মাঠ ছাড়ে গোটা দল।

Advertisement

আরও পড়ুন
১০ জনের রাশিয়াকে ৩ গোল দিল উরুগুয়ে

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন