Lionel Messi

নিজের সই করা জার্সি ভারতে পাঠালেন মেসি, কাকে দিলেন বিশেষ উপহার?

ভারতের তাঁর জনপ্রিয়তার কথা জানেন মেসি। বিশ্বকাপ জয়ের পরেও ভোলেননি ভারতীয় সমর্থকদের কথা। বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার পর ভারতে পাঠিয়েছেন বিশেষ উপহার।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৩ ডিসেম্বর ২০২২ ২১:০৪
Share:

বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার পর নিজের সই করা জার্সি উপহার হিসাবে ভারতে পাঠিয়েছেন মেসি। ছবি: টুইটার।

বিশেষ উপহার পেলেন ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহ। কাতার বিশ্বকাপ থেকে তাঁর জন্য এই উপহার নিয়ে এসেছেন ভারতীয় দলের প্রাক্তন ক্রিকেটার প্রজ্ঞান ওঝা। উপহার পাঠিয়েছেন লিয়োনেস মেসি।

Advertisement

আর্জেন্টিনার ফুটবল নিয়ে ভারতীয় ফুটবলপ্রেমীদের একাংশের আবেগের কথা জানেন আর্জেন্টিনার অধিনায়ক। জানেন তাঁর অসংখ্য ভক্ত রয়েছেন ভারতেও। কলকাতার যুবভারতী ক্রীড়াঙ্গনে খেলে গিয়েছেন তিনি। জানেন ভারতে ক্রিকেটের জনপ্রিয়তার কথাও। তাই বিশ্বকাপের আসর থেকে ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয়ের জন্য নিজের একটি জার্সি পাঠিয়েছেন মেসি। আর্জেন্টিনার ১০ নম্বর জার্সিতে নিজের সই করে দিয়েছেন। শুভেচ্ছা জানিয়েছেন বিসিসিআই সচিবকে।

জয়ের সঙ্গে মেসির পাঠানো সই করা সেই জার্সির ছবি সমাজমাধ্যমে সকলের সঙ্গে ভাগ করে নিয়েছেন প্রজ্ঞান। ভারতীয় দলের প্রাক্তন স্পিনার লিখেছেন, ‘‘বিশ্বের সর্বকালের সেরা খেলোয়াড় তাঁর শুভেচ্ছা এবং সই করা জার্সি পাঠিয়েছেন জয় ভাইয়ের জন্য। কী অসাধারণ ব্যক্তিত্ব। আশা করি খুব তাড়াতাড়ি আমার জন্যও একটা পাব।’’

Advertisement

কাতারে বিশ্বকাপ দেখতে গিয়েছিলেন প্রজ্ঞান। সেখানে আর্জেন্টিনা শিবিরে যোগাযোগ করেন। মেসির সই করা দু’টি জার্সির জন্য অনুরোধ করেন। একটি জয়কে উপহার দেওয়ার জন্য এবং অন্যটি নিজের সংগ্রহে রাখার জন্য। জয়ের জন্য পাঠানো মেসির জার্সিটি বিসিসিআই সচিবের হাতে তুলে দিয়েছেন। সমাজমাধ্যমে প্রজ্ঞানের দেওয়া ছবিতে দেখা যাচ্ছে, মেসির সইয়ের উপর লেখা রয়েছে জয়ের নাম।

নিজের পঞ্চম বিশ্বকাপে এসে অধরা ট্রফি জিতেছেন মেসি। বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার পর ট্রফি নিয়ে দলের সঙ্গে বুয়েনস এয়র্সে ফেরেন মেসি। হাজার হাজার মানুষের ভালবাসার অত্যাচার থেকে বাঁচাতে হেলিকপ্টারে করে মেসি এবং অ্যাঙ্খেল দি মারিয়াকে রোঁজ়ারিয়োতে নিয়ে যাওয়া হয়। দেশে ফিরে ট্রফি নিয়ে ঘুমনোর ছবিও সমাজমাধ্যমে দেন মেসি। বিশ্বকাপ জয়ের অনুভূতির কথা জানিয়ে সমাজমাধ্যমে সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানিয়েছেন আর্জেন্টিনার অধিনায়ক। কাতার বিশ্বকাপের সেরা ফুটবলারের ‘গোল্ডেন বল’ পুরস্কারও পেয়েছেন মেসি। গড়েছেন একাধিক নজির। প্রথম ফুটবলার হিসাবে একই বিশ্বকাপের প্রতিটি পর্বে গোল করেছেন আর্জেন্টিনার অধিনায়ক।

বিশ্বকাপ জয়ের আনন্দে এ বার বিশেষ ভাবে বড়দিন পালন করার পরিকল্পনা করেছেন মেসি। রোজ়ারিয়োয় আমন্ত্রণ জানিয়েছেন লুইস সুয়ারেজ়, আন্দ্রে ইনিয়েস্তা, সার্জিয়ো আগুয়েরোদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন