আস্তোরির সম্মানে তুলে রাখা হল জার্সি

আস্তোরি-র পরিবারের আর্থিক সহায়তার জন্যও ফিওরেন্তিনা ক্লাবের পক্ষ থেকে তাঁর চুক্তিবৃদ্ধি করা হয় মঙ্গলবার।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৭ মার্চ ২০১৮ ০৪:৫১
Share:

ফিওরেন্তিনার অধিনায়ক দাভিদে আস্তোরি-র অকাল মৃত্যুতে শোকাহত ফুটবলমহল। সেরি আ-র দুই ক্লাব ফিওরেন্তিনা ও ক্যাগলিয়ারি-র হয়ে ১৩ নম্বর জার্সি পরে খেলতেন তিনি। তাঁর সম্মানেই ইতালির দুই ক্লাবের পক্ষ থেকে ১৩ নম্বর জার্সিটি অবসরে পাঠিয়ে দেওয়া হল।

Advertisement

আস্তোরি-র পরিবারের আর্থিক সহায়তার জন্যও ফিওরেন্তিনা ক্লাবের পক্ষ থেকে তাঁর চুক্তিবৃদ্ধি করা হয় মঙ্গলবার। টুইটারে ফিওরেন্তিনা ক্লাবের পক্ষ থেকে একটি পোস্টে লেখা হয়েছে, ‘দাভিদে আস্তোরির সম্মানে ক্যাগলিয়ারি ও ফিওরেন্তিনা ক্লাবের পক্ষ থেকে ১৩ নম্বর জার্সিটি অবসরে পাঠিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’ পাশাপাশি তাঁর চুক্তিবৃদ্ধি সম্পর্কে ফিওরেন্তিনা ক্লাবের প্রতিক্রিয়া, ‘‘ক্লাবের পক্ষ থেকে আস্তোরির চুক্তি বাড়িয়ে দেওয়া হয়েছে। ওকে ছাড়া ওর পরিবারের কোনও আর্থিক সমস্যা যেন না হয় সেটা দেখা আমাদের কর্তব্য।’’

সেরি আ-র গত দশটি মরসুমে ২৮৯টি ম্যাচ খেলেছেন তিনি। ১৪টি আন্তর্জাতিক ম্যাচ খেলারও অভিজ্ঞতা ছিল আস্তোরি-র। ফিওরেন্তিনায় তিন বছর খেলার আগে ছ’টি মরসুম তিনি খেলেছেন ক্যাগলিয়ারির জার্সিতে। ২০১৫ সালে ফিওরেন্তিনায় লোন-এ খেলতে আসেন আস্তোরি। সেখান থেকেই দলের অধিনায়কত্বের ভার সামলাতে হয় তাঁকে। গত রবিবার উদিনিস-এর বিরুদ্ধে খেলার আগের রাত্রেই হোটেল রুমে মৃত অবস্থায় উদ্ধার করা হয় আস্তোরি-কে।

Advertisement

তাঁর মৃত্যু আদৌ স্বাভাবিক কি না সে বিষয়ে তদন্ত করবে ইতালীয় পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন