অশ্বিন, ইশান্তের ফিটনেস পরীক্ষা

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০১৮ ০৪:০১
Share:

ফিটনেস টেস্ট দিতে হবে স্পিনার আর. অশ্বিন ও পেসার ইশান্ত শর্মাকে। —ফাইল চিত্র

দেশের মাটিতে আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সিরিজের আগে ফিটনেস টেস্ট দিতে হবে পেসার ইশান্ত শর্মা ও স্পিনার আর. অশ্বিনকে। শনিবার যা হওয়ার কথা।

Advertisement

ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফে জানানো হয়েছে, ‘‘কুঁচকির চোটে কাবু হওয়া অশ্বিন এই মুহূর্তে বেঙ্গালুরুর ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে রিহ্যাব করছেন। ইশান্তও সেখানেই যোগ দেবেন। শনিবার, ২৯ সেপ্টেম্বর তাঁদের ফিটনেস পরীক্ষা হওয়ার কথা। তবে তার একদিন আগেই ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ভারতের দল ঘোষণা করে দিতে পারেন নির্বাচকরা। যদি বোর্ডের ফিজিয়ো ও ট্রেনাররা এই দুই ক্রিকেটারকে ফিটনেস টেস্টের আগেই আনফিট ঘোষণা করেন।’’ যদি অশ্বিন চোটের কারণে ছিটকে যান, তা হলে দলে ঢুকতে পারেন হরিয়ানার লেগ স্পিনার যুজবেন্দ্র চহাল।

বুধবার নয়াদিল্লিতে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্ট সিরিজের প্রাথমিক দল বাছাইয়ের জন্য বৈঠকে বসেন নির্বাচন কমিটির চেয়ারম্যান এমএসকে প্রসাদ ও অপর নির্বাচক দেবাঙ্গ গাঁধী। কিন্তু তা শেষ পর্যন্ত বাতিল হয়। ক্যারিবিয়ানদের বিরুদ্ধে ভারতের দুই টেস্টের সিরিজ শুরু হবে ৪ অক্টোবর।

Advertisement

বোর্ডের তরফে পরে জানানো হয়, ‘‘বৈঠক হওয়ার কথা থাকলেও তা বাতিল হয়েছে, পাঁচ নির্বাচককে একত্রে পাওয়া যায়নি। কারণ, এক নির্বাচক শরণদীপ সিংহ রয়েছেন দুবাইয়ে। অন্য দুই নির্বাচক যতীন পরাঞ্জপে ও গগন খোডা ভারতের বিভিন্ন প্রান্তে ঘুরছেন বিজয় হজারে ট্রফিতে ক্রিকেটারদের পারফরম্যান্স প্রত্যক্ষ করার জন্য।’’ পনেরো জনের দলে ওপেনার এবং স্পিনারদের নিয়েই চিন্তাভাবনা করছেন নির্বাচকেরা। এক বোর্ড কর্তা বলেছেন, ‘‘আপাতত ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্ট সিরিজের দল ঘোষণা হলেও, সেই দলের পারফরম্যান্সে তীক্ষ্ণ নজর রাখবেন নির্বাচকরা। কারণ, তার পরেই ভারতীয় দল টেস্ট সিরিজে খেলতে যাবে অস্ট্রেলিয়ায়। যেখানে আরও দু’চারজন ক্রিকেটার যুক্ত হবেন।’’

বোর্ড সূত্রে পাওয়া খবর অনুযায়ী, ইংল্যান্ডে টেস্ট সিরিজে ব্যাটে সফল না হলেও শিখর ধওয়ান দলে থাকছেন। কারণ, টিম ম্যানেজমেন্ট তাঁকেই চাইছে। পাশাপাশি, পৃথ্বী শ ও ময়াঙ্ক অগ্রবালকে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্ট সিরিজে দলে নেওয়ার চিন্তাভাবনাও রয়েছে নির্বাচকদের। যা চূড়ান্ত হবে ক’দিন পরেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন