India vs Bangladesh

বাংলাদেশের বিরুদ্ধে প্রথম দিনে যে পাঁচ নজির গড়ল ভারত

হায়দরাবাদে বাংলাদেশের বিরুদ্ধে প্রথম দিনেই রানের পাহাড়ে কোহালি অ্যান্ড কোং। শুরুতে হাল্কা হোঁচট খেলেও খুব তাড়াতাড়ি শক্ত হাতে হাল ধরে নেন মুরলি বিজয় এবং চেতেশ্বর পূজারা। সারা দিনে সাত বোলার ব্যবহার করেও ভারতীয় ব্যাটসম্যানদের বাগে আনতে পারলো না মুশফিকুরের দল।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৯ ফেব্রুয়ারি ২০১৭ ১৮:৪১
Share:
০১ ০৫

হায়দরাবাদে এই মাঠেই চেতেশ্বর পূজারা এবং মুরলি বিজয়ের ৩৭০ রানের অনবদ্য পার্টনারশিপ ছিল। বৃহস্পতিবারও প্রায় ১৫০ রানের পার্টনারশিপ করলেন দু’জনে।

০২ ০৫

এক মরসুমে দেশের প্রথম শ্রেণি ক্রিকেটে ১৬০৫ রান করে শীর্ষে এখন পুজারা। এর আগে ছিলেন চাঁদু বোরদে। তাঁর সংগৃহীত মোট রান ছিল ১৬০৪।

Advertisement
০৩ ০৫

ভারতীয় ওপেনার হিসাবে তৃতীয় সর্বাধিক শতরানের মালিক হলেন মুরলি বিজয়। ৩৩টি সেঞ্চুরি-সহ এক নম্বরে গাওস্কর, ২২ শতরান নিয়ে দু’নম্বরে সহবাগ।

০৪ ০৫

এক মরসুমে দেশের মাটিতে মোট দ্বিতীয় সর্বোচ্চ রান এখন বিরাট কোহালির দখলে। প্রথমে রয়েছেন বীরেন্দ্র সহবাগ। তাঁর মোট রান ১১০৫। বিরাটের ঝুলিতে রয়েছে ১০৭৫ রান। তিনি টপকালেন গ্রাহাম গুচকে।

০৫ ০৫

বিরাট কোহালি তাঁর টেস্ট কেরিয়ারে এখনও পর্যন্ত ৭টি দেশের বিরুদ্ধে খেলেছেন। প্রত্যেকটি দেশের বিরুদ্ধেই শতরান রয়েছে তাঁর। পাকিস্তান এবং জিম্বাবোয়ে বিরুদ্ধে এখনও পর্যন্ত টেস্ট খেলেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement