Lionel Messi

মেসিকে নিয়ে বার্সেলোনায় বিদ্রোহের আঁচ, ‘ঘরের ছেলে’র ফেরার পথে বাধা লেয়নডস্কিরা

স্পেনের এক সংবাদমাধ্যম জানিয়েছে যে, মেসির আগামী মরসুমে বার্সেলোনাতে ফেরার খবর দলের সকলকে খুশি করতে পারছে না। তাঁরা চান না আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়ক আগামী মরসুমে দলের অংশ হন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৬ মার্চ ২০২৩ ১৫:২৮
Share:

মেসির আগামী মরসুমে বার্সেলোনাতে ফেরার খবর দলের সকলকে খুশি করতে পারছে না। —ফাইল চিত্র

আগামী মরসুমে লিয়োনেল মেসিকে আবার বার্সেলোনাতে ফিরিয়ে আনার চেষ্টা চলছে। কিন্তু সেটা মেনে নিতে পারছেন না রবার্ট লেয়নডস্কি। সেই সঙ্গে আরও তিন ফুটবলার মনে করছেন মেসিকে বার্সেলোনা না নিলেই ভাল। ওসমান ডেম্বেলে, আনসু ফাতি এবং আন্দ্রে টের স্টেগানও চাইছেন না মেসি বার্সেলোনাতে ফিরুন। ১৭ বছর বার্সেলোনায় খেলেছেন মেসি। পিএসজিতে যাওয়ার আগে অন্য কোনও ক্লাবে খেলেনওনি তিনি। সেই ঘরের ছেলেকে ফেরাতে চাইছে বার্সেলোনা। কিন্তু রাজি নন চার জন।

Advertisement

স্পেনের এক সংবাদমাধ্যম জানিয়েছে যে, মেসির আগামী মরসুমে বার্সেলোনাতে ফেরার খবর দলের সকলকে খুশি করতে পারছে না। তাঁরা চান না আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়ক আগামী মরসুমে দলের অংশ হন। কারণ তাঁরা চান লেয়নডস্কিই দলের তারকা ফুটবলার হিসাবে আক্রমণভাগকে নেতৃত্ব দিক। মেসি এলে সেটা হবে না। লেয়নডস্কি এখন যে জায়গায় খেলেন, সেখান থেকে সরে যেতে হবে। স্বাভাবিক ভাবেই পোল্যান্ডের ফুটবলার সেটি চাইবেন না।

মেসি বার্সেলোনা ছাড়ার পর থেকে ১০ নম্বর জার্সি পরেন ফাতি। তিনি সেই জার্সি ছাড়তে রাজি নন। কিন্তু মেসি ফিরলে বার্সেলোনা ১০ নম্বর জার্সি আবার আর্জেন্টিনার তারকার হাতে তুলে দিতে পারে। সে ক্ষেত্রে ফাতিকে অন্য ক্লাবে বিক্রি করেও দিতে পারে বার্সেলোনা। ডেম্বেলেও চাইছেন না মেসি আসুন। কারণ মেসি প্রথম একাদশে ঢুকলে বাদ যেতে হবে তাঁকে। গোলরক্ষক স্টেগানও রাজি নন, মেসিকে ফেরানোর ব্যাপারে। মেসি এলে অধিনায়ক করা হবে তাঁকে। সে ক্ষেত্রে স্টেগানকে সেই দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হতে পারে।

Advertisement

মেসির সঙ্গে প্যারিস সঁ জরমঁর চুক্তি রয়েছে এই মরসুম পর্যন্ত। ফ্রান্সের ক্লাব অবশ্যই চাইবে আরও কয়েক বছরের চুক্তি করতে। কিন্তু তাদের আর্থিক সমস্যা রয়েছে। বার্সেলোনার প্রেসিডেন্ট জোয়ান লাপোর্তে চাইছেন মেসিকে ফিরিয়ে আনতে। তিনি বলেন, “মেসির সঙ্গে বার্সার সম্পর্ক ভাল করার একটা রাস্তা বার করতে হবে। দেখা যাক কী হয়। তবে মেসি জানে যে, বার্সার দরজা ওর জন্য সব সময় খোলা। বার্সার ইতিহাসে সব থেকে বড় নামগুলোর একটা মেসি। কিন্তু আমি যাই বলি না কেন, এটা আমাকে মনে রাখতে হবে যে, মেসি পিএসজির ফুটবলার। সেটাকে সম্মান জানাতেই হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন